Army Encounter: অনন্তনাগে জঙ্গিদমন এনকাউন্টারে সেনা, চলছে গুলির লড়াই

গোপন সূত্রে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পায় সেনা। তার ভিত্তিতেই এই তল্লাশি অভিযান শুরু হয়েছে। কাশ্মীর জোন পুলিশ এই তল্লাশি অভিযানের কথা রবিবার টুইট করে জানিয়েছে।

Army Encounter: অনন্তনাগে জঙ্গিদমন এনকাউন্টারে সেনা, চলছে গুলির লড়াই
ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: May 14, 2023 | 5:14 PM

অনন্তনাগ: জম্মু ও কাশ্মীরে ফের জঙ্গিদমন অভিযানে নামল ভারতীয় সেনা বাহিনীর জওয়ানরা। জম্মু ও কাশ্মীরের অনন্তনাগ জেলার আন্দওয়ান সগম এলাকায় তল্লাশি অভিযানে নামে নিরাপত্তা বাহিনী। গোপন সূত্রে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পায় সেনা। তার ভিত্তিতেই এই তল্লাশি অভিযান শুরু হয়েছে। কাশ্মীর জোন পুলিশ এই তল্লাশি অভিযানের কথা রবিবার টুইট করে জানিয়েছে। সেখানে লিখেছে, “অনন্তনাগের আন্দওয়ান সগম জেলায় এনকাউন্টারে নেমেছে ভারতীয় সেনা।” জানা গিয়েছে, অনন্তনাগের ওই এলাকায় সেনা ও জঙ্গির মধ্যে গুলির লড়াই চলছে। তবে কোনও পক্ষেরই আহত বা মৃতের খবর মেলেনি।

গত কয়েক দিন ধরেই জম্মু ও কাশ্মীরের বিভিন্ন এলাকায় এনকাউন্টার চালাচ্ছে সেনা জওয়ানরা। শনিবার উরি সেক্টরে নিয়ন্ত্রণ রেখা পেরিয়ে অনুপ্রবেশের চেষ্টা চালায়। যদিও বাহিনীর সতর্কতায় সেই চেষ্টা ব্যর্থ করেছে সেনা। কোয়াড কপ্টারে করে জঙ্গিরা দেশে ঢোকার চেষ্টা করেছিল। কিন্তু তা প্রতিহত করেছে সেনা।

গত সপ্তাহে রাজৌরি সেক্টরের কান্দি ফরেস্ট এলাকা জঙ্গি ও নিরপত্তা বাহিনীর মধ্যে দীর্ঘক্ষণ ধরে গুলির লড়াই চলেছিল। পাহাড়ি জঙ্গল এলাকায় একটি গুহার মধ্যে লুকিয়ে ছিল জঙ্গিরা। জঙ্গিদের ঘটনো বিস্ফোরণে পাঁচ জওয়ানের মৃত্যু হয়েছিল। পরে সেনার গুলিতে জঙ্গিদের মৃত্যু হয়। এর আগে ৩ মে কুপওয়ারা এলাকায় জঙ্গি অনুপ্রবেশের চেষ্টা ব্যর্থ করেছিল সেনা।