J&K Encounter: সকাল থেকেই সংঘর্ষে উত্তপ্ত উপত্যকা, পিছন থেকে হামলা জঙ্গিদের, আহত ৩ জওয়ান

J&K Encounter: বুধবার গোপনসূত্রে খবর পাওয়া যায় যে, কাশ্মীরের বারামুল্লায় বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে রয়েছে। এরপরই এদিন সকালে নিরাপত্তা বাহিনী তল্লাশি অভিযান শুরু করে।

J&K Encounter: সকাল থেকেই সংঘর্ষে উত্তপ্ত উপত্যকা, পিছন থেকে হামলা জঙ্গিদের, আহত ৩ জওয়ান
বারামুল্লায় চলছে গুলির লড়াই। ছবি:ANI
Follow Us:
| Edited By: | Updated on: Apr 21, 2022 | 10:18 AM

শ্রীনগর: ফের উত্তপ্ত উপত্যকা। বৃহস্পতিবার ভোরে কাশ্মীরের (Kashmir) বারামুল্লা (Baramulla) জেলায় সন্ত্রাসবাদীদের সঙ্গে গুলির লড়াই (Encounter) শুরু হয়েছে নিরাপত্তা বাহিনীর (Security Force)। বিগত কয়েক ঘণ্টা ধরেই দুই পক্ষের মধ্যে চলছে গুলির লড়াই। শেষ খবর পাওয়া অবধি, সংঘর্ষে সেনা বাহিনীর তিন জওয়ান আহত হয়েছেন।

কাশ্মীর জ়োন পুলিশের তরফে জানানো হয়েছে, বিগত কয়েক সপ্তাহ ধরেই উপত্যকায় জঙ্গি গতিবিধি বৃদ্ধি পেয়েছে। বুধবার গোপনসূত্রে খবর পাওয়া যায় যে, কাশ্মীরের বারামুল্লায় বেশ কয়েকজন জঙ্গি লুকিয়ে রয়েছে। এরপরই এদিন সকালে নিরাপত্তা বাহিনী তল্লাশি অভিযান শুরু করে। বারামুল্লার মালওয়ায় পৌঁছতেই সেনাবাহিনীর উপরে গুলি চালাতে শুরু করে। অতর্কিতে হামলা চালানোর জন্যই তিন জওয়ান গুলিতে আহত হয়েছেন।

কাশ্মীর জ়োন পুলিশের ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার টুইট করে জানিয়েছেন, এখনও জঙ্গি দমন অভিযান জারি রয়েছে। বাদগাম পুলিশ ও সেনাবাহিনী মিলিতভাবে জঙ্গিদের আটক  করা ও পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছে। দুই পক্ষের মধ্যে এখনও গুলির লড়াই জারি রয়েছে।

জানা গিয়েছে, তিন জওয়ান ছাড়াও একজন সাধারণ নাগরিকও আহত হয়েছেন। তবে কারোরই আঘাত গুরুতর নয়। বর্তমানে বাদগাম পুলিশ ও সেনাবাহিনীই পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালাচ্ছে। প্রয়োজনে আরও সেনা পাঠানো হবে বলে জানানো হয়েছে।

এর আগে গত শনিবার জম্মু ও কাশ্মীরের অনন্তনাগেও সেনাবাহিনীর সঙ্গে জঙ্গিদের সংঘর্ষ শুরু হয়। সেই সংঘর্ষেও শহিদ হন এক জওয়ান। তার কয়েকদিন আগে সোপিয়ানে সেনাবাহিনীর সঙ্গে যে সংঘর্ষ হয়, তাতে ৪ জঙ্গিকে নিকেশ করা হয়। এদিকে, পথ দুর্ঘটনায় শহিদ হন দুই জওয়ান।

আরও পড়ুন: UP Wedding Mishap: পাত্র ঘোড়ায় বসতেই গুলি চালাল ‘দিকভ্রষ্ট’ বরকর্তা, তারপর যা হল… 

আরও পড়ুন: UP Child Death: শরীরে অস্বস্তি হচ্ছিল বলে মুখ বের করেছিল বাসের জানলা থেকে, হঠাৎ থেঁতলে গেল খুদের মুখ! 

আরও পড়ুন: BJP Leader Murder: ক্যাঁচ করে শব্দ হয়েছিল গেট খুলতেই, সঙ্গে সঙ্গে চলল গুলি! প্রকাশ্য রাস্তায় খুন বিজেপি নেতা