সিবিআই তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টের দারস্থ পরমবীর সিং

সিবিআই (CBI) তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টে (Supreme Court) আবেদন জানালেন পরমবীর সিং(Param Bir Singh)।

সিবিআই তদন্ত চেয়ে সুপ্রিম কোর্টের দারস্থ পরমবীর সিং
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Mar 22, 2021 | 5:45 PM

মুম্বই: এবার সুপ্রিম কোর্টের দারস্থ হলেন মুম্বইয়ের প্রাক্তন পুলিশ অফিসার পরমবীর সিং। দু’দিন আগেই মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠি পাঠিয়ে তিনি অভিযোগ এনেছিলেন, “স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ অম্বানীকাণ্ডে ধৃত সচিন ভাজ়েকে প্রতি মাসে ১০০ কোটি টাকা আদায়ের লক্ষ্যমাত্রা দিয়েছিলেন।” এ বার নিরপেক্ষ তদন্তের জন্য সিবিআই তদন্তের দাবিতে সুপ্রিম কোর্টে আবেদন জানালেন।

এ দিন সুপ্রিম কোর্টে পরমবীর সিং আর্জি জানান। তিনি বলেন, “মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখের বিরুদ্ধে যে বিভিন্ন বেআইনী কার্যকলাপের অভিযোগ উঠেছে, তার নিরপেক্ষ ও সঠিক তদন্ত করতে সিবিআইকে দায়িত্ব দেওয়া হোক।” একইসঙ্গে তিনি পুলিশ কমিশনার পদ থেকে হোম গার্ড দফতরে বদলির নির্দেশকেও চ্যালেঞ্জ জানিয়েছেন তিনি।

গত সপ্তাহের বুধবার পুলিশ কমিশনার পদ থেকে সরিয়ে দেওয়া হয় পরমবীর সিংকে। তাঁর জায়গায় দায়িত্ব দেওয়া হয় হেমন্ত নাগরালেকে। মুকেশ অম্বানীর বাড়ির সামনে বিস্ফোরক বোঝাই গাড়ি উদ্ধারের ঘটনায় নিরপেক্ষ তদন্তের জন্যই এই বদলি করা হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ।

আরও পড়ুন: অমানবিক, স্ত্রীর যৌনাঙ্গ অ্যালুমিনিয়াম তার দিয়ে সেলাই করল স্বামী

এরপরই শনিবার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে চিঠি লিখে তিনি বলেন, “অম্বানী কাণ্ডে ধৃত সচিন ভাজ়েকে স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ প্রতিমাসে ১০০ কোটি টাকা আদায়ের লক্ষ্যমাত্রা দিয়েছিলেন। এরজন্য তিনি বলেছিলেন যে মুম্বইয়ের প১৭ হাজারেরও বেশি বার, রেস্তরাঁ থেকে যদি ৩-৪ লক্ষ টাকা করে আদায় করা হয়, তবে মাসে ৪০-৫০ কোটি টাকা আদায় করা যাবে। বাকি টাকার ব্যবস্থা অন্যান্য জায়গা থেকে করা হয়েছে।”

অনিল দেশমুখের বিরুদ্ধে বহু তদন্তে হস্তক্ষেপ করার অভিযোগও করেন পরমবীর সিং। এই বিষয়ে গতকাল এনসিপি নেতারা বৈঠক করেন। এরপরই সঞ্জয় পাটিল জানান, অনিল দেশমুখকে পদত্যাগ করতে হবে না। এই বিষয়ে আজ সাংবাদিক বৈঠক করে এনসিপি নেতা শরদ পাওয়ার বলেন, “মুকেশ অম্বানীর বাড়ির সামনে বিস্ফোরক উদ্ধারের তদন্ত থেকে নজর ঘোরাতেই ভুয়ো দাবি করা হচ্ছে।”

আরও পড়ুন: ভর দুপুরে কিশোরীকে ধর্ষণ, পাঁচ টাকা দিয়ে বলা হয় চুপ থাকতে