কুম্ভ চলার সময় ‘জাল’ কোভিড রিপোর্ট দিয়েছে ল্যাবরেটরি, তদন্ত শুরু

অভিযোগের সত্যতা প্রমাণিত হলে ওই ল্যাবরেটরির বিরুদ্ধে কড়া পদক্ষেপ করবেন হরিদ্বারের (Haridwar) জেলাশাসক সি রবিশঙ্কর। এমন কাজের কাজের সঙ্ঘে অন্য কোনও ল্যাব জড়িয়েছে কিনা সে দিকেও খতিয়ে দেখা হচ্ছে।

কুম্ভ চলার সময় 'জাল' কোভিড রিপোর্ট দিয়েছে ল্যাবরেটরি, তদন্ত শুরু
করোনা পরীক্ষা
Follow Us:
| Updated on: Jun 13, 2021 | 2:34 PM

দেরাদুন: কুম্ভ মেলা নিয়ে আগেই সমালোচিত হয়েছে উত্তরাখণ্ড (Uttarakhand) সরকার। অতিমারির পরিস্থিতিতে এমন আয়োজন ঠিক হয়নি বলেই মুখ খুলেছেন অনেকে। আবার কুম্ভ মেলায় জমায়েতের পর অনেকের করোনার (Covid) রিপোর্ট পজিটিভ আসে। জানা গিয়েছে, এরপর মৃত্যুও হয়েছে অনেকের।

এবার কুম্ভ মেলায় উপস্থিত পুণ্যার্থীদের ব্যাপারে চাঞ্চল্যকর রিপোর্ট সামনে এল। মেলা চলার সময় একটি বেসরকারি ল্যাব অনেক পুণ্যার্থীকে করোনার ভুয়ো রিপোর্ট দিয়েছে বলে অভিযোগ। ইতিমধ্যেই ঘটনার তদন্ত শুরু করেছে উত্তরাখণ্ড প্রশাসন। আরও ২৪টি ল্যাবের কাছে জবাব চেয়েছেন হরিদ্বারের জেলাশাসক সি রবিশঙ্কর।

এই খবরে চাঞ্চল্য ছড়িয়েছে। কিছুদিন আগে পাঞ্জাবের এক ব্যক্তির কাছে করোনা পরীক্ষার ব্যাপারে মেসেজ আসে। তিনি জানিয়েছেন, কুম্ভ মেলায় তিনি যাননি। তাঁর আধার কার্ড ও মোবাইল নম্বর দিয়ে অন্য কোনও ব্যক্তি করোনা পরীক্ষা করেছেন বলে অভিযোগ। ঘটনার তদন্তে নেমে প্রশাসনের কর্তারা জানতে পারেন একটি ল্যাবরেটরি থেকে এমন বহু ভুয়ো রিপোর্ট দেওয়া হয়েছে।

অভিযোগের সত্যতা প্রমাণিত হলে ওই ল্যাবরেটরির বিরুদ্ধে কড়া পদক্ষেপ করবেন জেলাশাসক সি রবিশঙ্কর। এমন কাজের কাজের সঙ্ঘে অন্য কোনও ল্যাব জড়িয়েছে কিনা সে দিকেও খতিয়ে দেখা হচ্ছে।

আরও পড়ুন: অবাক কাণ্ড, সুরক্ষাবিধি মেনেই পুজো করা হচ্ছে করোনা মাতাকে