অবাক কাণ্ড, সুরক্ষাবিধি মেনেই পুজো করা হচ্ছে করোনা মাতাকে

নিম গাছের তলায় করোনা মাতাকে (Corona Mata) সাজানো হয়েছে। দেবীর মুখে পরানো হয়েছে মাস্ক। দেবীকে ঘিরে গড়ে উঠেছে মন্দির।

অবাক কাণ্ড, সুরক্ষাবিধি মেনেই পুজো করা হচ্ছে করোনা মাতাকে
করোনা মাতা
Follow Us:
| Updated on: Jun 12, 2021 | 8:19 PM

উত্তরপ্রদেশ: করোনার ধাক্কায় বেসামাল সারা দেশ। ভ্যাকসিনের ঘাটতির কথা ইতিমধ্যেই খবরের শিরোনামে উঠে এসেছে। তবে কুসংস্কারে বিশ্বাসী অনেকে মনে করছেন দেবতার পুজো করেও করোনা (Corona) দূর করা সম্ভব। দেশে যখন চোখ রাঙাচ্ছে করনা তখনই উত্তরপ্রদেশের (Uttar Pradesh) গ্রামে দেখা গেল ব্যতিক্রমী ছবি।

পর্তপগর জেলার শুক্লাপুর গ্রামে করনাকে দেবী হিসেবে পুজো করতে শুরু করেছেন গ্রামবাসীরা। তারা মনে করেন, পুজো পেলে সন্তুষ্ট হয়ে মানুষের প্রাণহানি বন্ধ করবে করোনা ভাইরাস। আর তার জন্যই এত আয়োজন। নিম গাছের তলায় করোনা মাতাকে সাজানো হয়েছে। দেবীর মুখে পরানো হয়েছে মাস্ক। দেবীকে ঘিরে গড়ে উঠেছে মন্দির।

প্রতিদিন ভক্ত সমাগম হচ্ছে। সবার সমবেত প্রার্থনায় করোনা মাতা সারা দেবেন বলেই বিশ্বাস করেন গ্রামবাসীরা। করোনার সুরক্ষাবিধি মেনে পুজো দিতে হয় করোনা মাতাকে। তবে দেবীকে উৎসর্গ করা ফলের রং হতে হবে হলুদ। আশেপাশের গ্রাম থেকেও মিষ্টি, ধূপকাঠি নিয়ে আসতে শুরু করেছেন মানুষেরা।

পুজো শেষে দেওয়া হয় প্রসাদও। করোনা মাতাকে দেখার জন্য ভিড় করছেন বহু মানুষ, তবে সুরক্ষাবিধি মেনেই চলে পুজো। মন্দিরে ঢোকার আগে হাত স্যানিটাইজ করা বাধ্যতামূলক। উত্তরপ্রদেশের পর্তপগর জেলার শুক্লাপুর গ্রামের ঘটনায় হতবাক বহু যুক্তিবাদী মানুষ।

আরও পড়ুন: সাহিত্যিক সমরেশ মজুমদারের শারীরিক অবস্থা স্থিতিশীল