এবার বাড়িতে গিয়ে ভ্যাকসিন দেবেন স্বাস্থ্যকর্মীরা

জয়পুর থেকে ৩৪০ কিলোমিটার দূরের শহর বিকিনিরে (Bikaner) এবার এ ভাবেই চলবে ভ্যাকসিনের কর্মসূচি। খুশি স্থানীয় মানুষেরা।

এবার বাড়িতে গিয়ে ভ্যাকসিন দেবেন স্বাস্থ্যকর্মীরা
ভ্যাকসিনের অ্যাম্বুলেন্স
Follow Us:
| Updated on: Jun 12, 2021 | 11:13 PM

জয়পুর: সারা দেশে চোখ রাঙাচ্ছে করোনা (Corona)। মারণ ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বেসামাল দেশবাসী। এই ভয়াবহ পরিস্থিতি থেকে মুক্তি পাওয়ার একমাত্র উপায় ভ্যাকসিন (Vaccin)। কিন্তু দেশে ভ্যাকসিনের অভাব দেখা দিয়েছে। অনেকে প্রথম টিকা নেওয়া পরে দ্বিতীয় টিকা পাননি।

এমন অবস্থায় আশার আলো দেখাল রাজস্থান। রাজ্যের বিকানির শহরে এবার বাড়িতে গিয়ে ভ্যাকসিন দেবেন স্বাস্থ্যকর্মীরা। সারা দেশের মধ্যে এই প্রথম ভ্যাকসিন পৌঁছে যাবে মানুষের দুয়ারে। এর জন্য আপাতত দু’টি অ্যাম্বুলেন্স বরাদ্দ করেছে প্রশাসন। পাশাপাশি তিনটি দল গড়া হয়েছে এই কাজের জন্য।

হোয়াটসঅ্যাপে রেজিস্ট্রেশনের সুযোগও থাকছে। অনলাইনে আরও সহজে বুক করা যাবে। একই এলাকার কমপক্ষে ১০ জন রেজিস্ট্রেশন করলে সেই এলাকায় পৌঁছে যাবে ভ্যাকসিনের অ্যাম্বুলেন্স। এরপর তালিকা অনুযায়ী প্রত্যেকের বাড়িতে গিয়ে ভ্যাকসিন দেবেন স্বাস্থ্যকর্মীরা। সোমবার থেকে এই পরিষেবা চালু হচ্ছে।

টিকাকরণ হয়ে গেলে স্বাস্থ্যকর্মীদের টিম কিছুক্ষণ অপেক্ষা করবে, যাকে ভ্যাকসিন দেওয়া হয়েছে তার শারীরিক পরিস্থিতি পর্যবেক্ষণ করবেন তারা। সব ঠিক থাকলে অন্যত্র চলে যাবেন। জয়পুর থেকে ৩৪০ কিলোমিটার দূরের শহর বিকিনিরে এবার এ ভাবেই চলবে ভ্যাকসিনের কর্মসূচি। খুশি স্থানীয় মানুষেরা।

আরও পড়ুন: অবাক কাণ্ড, সুরক্ষাবিধি মেনেই পুজো করা হচ্ছে করোনা মাতাকে