ত্রিপুরায় পাঁচদিনের লকডাউন? ভাইরাল ভিডিয়োর সত্যতা জানাল প্রশাসন

সম্প্রতি ভাইরাল হওয়া ভিডিয়োয় মুখ্যমন্ত্রী বিপ্লব দেব(Biplab Deb)-কে বলতে শোনা গিয়েছিল যে রবিবার থেকে আগামী বৃহস্পতিবার অবধি গোটা রাজ্যে লকডাউন (Lockdown) জারি থাকবে।

ত্রিপুরায় পাঁচদিনের লকডাউন? ভাইরাল ভিডিয়োর সত্যতা জানাল প্রশাসন
ফাইল চিত্র।

আগরতলা: একটি ভিডিয়োয় দেখা যাচ্ছে, ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব(Biplab Kumar Deb) রাজ্যে লকডাউন(Lockdown)-র ঘোষণা করছেন। সম্প্রতি ভাইরাল হওয়া এই ভিডিয়ো ঘিরে স্বাভাবিকভাবেই চাঞ্চল্য ছড়িয়েছিল রাজ্যবাসীর মধ্যে। ঘটনার পাঁচদিন পর অবশেষে মিলল রাজ্যের ব্যাখ্যা। রবিবার মুখ্যমন্ত্রীর দফতরের প্রকাশিত একটি বিবৃতিতে জানানো হয়, মুখ্যমন্ত্রীর নামে যে ভিডিয়োটি চালানো হচ্ছে, তা সম্পূর্ণরূপে ভুয়ো।

ভাইরাল হওয়া ভিডিয়োটিতে মুখ্যমন্ত্রী বিপ্লব দেবকে বলতে শোনা গিয়েছিল যে রবিবার থেকে আগামী বৃহস্পতিবার অবধি গোটা রাজ্যে লকডাউন জারি থাকবে। তবে পুলিশের নজরে ভিডিয়োটি আসতেই রাতারাতি সোশ্যাল মিডিয়া থেকে উধাও হয়ে যায় ভিডিয়োটি।

এ দিন, মুখ্যমন্ত্রীর দফতরের তরফে একটি বিবৃতি প্রকাশ করে বলা হয়, “গোটা ভিডিয়োটি ভুয়ো। ত্রিপুরায় সবকিছু স্বাভাবিকই রয়েছে। দয়া করে গুজব ও ভুয়ো খবরে গুরুত্ব দেবেন না। যে বা যাঁরা এই ভিডিয়োটি তৈরি ও প্রচার করেছে, তাঁদের বিরুদ্ধে আইনী পদক্ষেপ করবে প্রশাসন।”

আরও পড়ুন: নদী থেকে উদ্ধার ল্যাপটপ-হার্ড ডিস্ক, অম্বানীকাণ্ডে স্পষ্ট হচ্ছে ধৃত সচিনের ভূমিকা

এর আগে গত বছরের জুলাই মাসেও এক স্কুল ছাত্রকে আটক করা হয়েছিল লকডাউন সম্পর্কে ভুয়ো খবর ছড়ানোর অভিযোগে। মুখ্যমন্ত্রী বিপ্লব দেবের টুইটার অ্যাকাউন্টের হুবহু অনুকরণ করে ওই ছাত্র লিখেছিল ফের সাতদিনের জন্য লকডাউন জারি হচ্ছে।

এ দিকে, হোলি উৎসব উপলক্ষে রবিবার ও সোমবার বাইক চলাচলে নিষেধাজ্ঞা জারি করেছে ত্রিপুরা সরকার। রাজ্যের আইন শৃঙ্খলা বজায় রাখতেই এই নির্দেশ জারি করা হয়েছে। তবে স্বাস্থ্যকর্মী, পুলিশ ও জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদের ছাড় দেওয়া হবে।

আরও পড়ুন: ‘লকডাউনের জন্য প্রস্তুত থাকুন’, হুঁশিয়ারি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রীর

Click on your DTH Provider to Add TV9 Bangla