Mumbai Fire: স্যামসংয়ের সার্ভিস সেন্টারে ভয়াবহ আগুন! বড় বিপদ টললেও পকেট ফায়ারের সম্ভাবনা

Mumbai Fire: আগুন নিয়ন্ত্রণে এলেও পকেট ফায়ারেলর সম্ভাবনা থেকে গিয়েছে। গভীর রাতেও আগুনের ফুলকি দেখা দেয় ওই সার্ভিস সেন্টার থেকে।

Mumbai Fire: স্যামসংয়ের সার্ভিস সেন্টারে ভয়াবহ আগুন! বড় বিপদ টললেও পকেট ফায়ারের সম্ভাবনা
ভয়াবহ অগ্নিকাণ্ড মুম্বইয়ের কাঞ্জুরমার্গে। ছবি এএনআই।
Follow Us:
| Edited By: | Updated on: Nov 16, 2021 | 6:47 AM

মুম্বই: ভয়াবহ অগ্নিকাণ্ড মুম্বইয়ের (Mumbai) কাঞ্জুরমার্গে। সোমবার রাতে কাঞ্জুরমার্গে স্যামসংয়ের (Samsung) সার্ভিস সেন্টারে আগুন লাগে। আগুনের তীব্রতা খুব বেশি ছিল। যদিও প্রাথমিক ভাবে হতাহতের কোনও খবর পাওয়া যায়নি। দমকলের আটটি ইঞ্জিন ও চারটি ওয়াটার ট্যাঙ্কার দ্রুততার সঙ্গে ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

জানা গিয়েছে, এখানে প্রচুর কাঞ্জুরমার্গ পূর্বের পুলিশ স্টেশনের পাশেই স্যামসংয়ের এই সার্ভিস সেন্টারটি রয়েছে। সার্ভিস সেন্টার হওয়ায় স্বভাবতই ভিতরে প্রচুর দাহ্য বস্তু ছিল। ফলে আগুন মুহূর্তে ছড়িয়ে পড়ে।

এদিকে যেখানে আগুন লাগে, তার পাশেই বিরাট বস্তি। বহু মানুষের বসবাস সেখানে। ফলে বিপদের আশঙ্কা অনেক বেশি থাকায় শুধু দমকলের ইঞ্জিনই নয়, জলের ট্যাঙ্কারও আনা হয়।

আগুন নিয়ন্ত্রণে এলেও পকেট ফায়ারেলর সম্ভাবনা থেকে গিয়েছে। গভীর রাতেও আগুনের ফুলকি দেখা দেয় ওই সার্ভিস সেন্টার থেকে। এলাকাটি পুলিশ ও দমকলের কর্মীরা ঘিরে রাখে।

জানা গিয়েছে সোমবার রাত ৮টা বেজে ৪৫ মিনিট নাগাদ আগুন লাগার ঘটনা ঘটে। সংস্থার ইলেকট্রনিক্স বস্তুর অনলাইন ডেলিভারির জন্য যে সমস্ত অর্ডার আসত, তা এই সার্ভিস সেন্টারে রাখা হয়। অর্থাৎ সার্ভিস সেন্টার হলেও গুদামের কাজেও এটিকে ব্যবহার করা হয়। পাশাপাশি যে সমস্ত ইলেট্রনিক্স জিনিস সারাইয়ের ব্যাপার থাকে, তাও এখানেই রাখা থাকে।

ফলে এই আগুন লাগার ফলে ক্ষয়ক্ষতির একটা আশঙ্কা করছেন এখানকার কর্মীরা। যদিও সেই ক্ষতির পরিমাণ কতটা তা এখনও স্পষ্ট নয়। কী ভাবে এই আগুন লাগল তাও খতিয়ে দেখছে পুলিশ।

ডিসিপি (জ়োন ৭) প্রশান্ত কদম বলেন, “আমরা রাত ৯টা নাগাদ খবর পাই কাঞ্জুরমার্গ পূর্বে স্যামসংয়ের সার্ভিস সেন্টারে আগুন লেগেছে। শর্ট সার্কিটের জন্য এই আগুন লেগেছে বলে খবর পাই। ১০-১২টি দমকলের গাড়ি রাখা হয়েছে। স্থানীয় বাসিন্দাদের উদ্ধার করে নিরাপদ জায়গায় পাঠানো হয়েছে।”

মূলত ইন্ডাস্ট্রিয়াল এলাকা এটি। শুধু স্যামসংয়ের সার্ভিস সেন্টারই নয়, একই জায়গায় আরও তিন সংস্থার গুদাম রয়েছে। সবথেকে তাৎপর্যপূর্ণ এখানে একটি নামজাদা ভোজ্যতেল সংস্থারও গুদাম রয়েছে। ফলে বিপদের ঝুঁকি অনেকটাই ছিল।

আরও পড়ুন: Nitish Kumar: ‘মদ নিষিদ্ধ করায় অনেকেই খুশি নয়’, বিরোধীদের সঙ্গে ‘বন্ধু’ বিজেপিকেও বিঁধলেন নীতীশ