কালো ধোঁয়া দেখেই ফোন করা হয়েছিল দমকলে, চোখের সামনে পুড়ে ছাই হল লকারে রাখা ২ লক্ষ টাকা!

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Sep 13, 2021 | 10:25 AM

Fire At Big Basket Godown: রবিবার রাত সাড়ে ১১টা নাগাদ পুণের বাভধন বুদ্রুক এলাকায় বিগ বাস্কেট সংস্থার যে গোডাউন রয়েছে, তাতে আগুন লাগে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে।

কালো ধোঁয়া দেখেই ফোন করা হয়েছিল দমকলে, চোখের সামনে পুড়ে ছাই হল লকারে রাখা ২ লক্ষ টাকা!
আগুনে পুড়ে যাওয়া টাকা।

পুণে: রবিবারের মধ্যরাতেই আগুন (Fire) লাগল অনলাইন সবজি ও মাছ-মাংস বিক্রেতা সংস্থা বিগ বাস্কেট(Big Basket)-র গোডাউনে। আগুনে পুড়ে ছাই হয়ে যায় গোডাউনে রাখা সমস্ত সবজিপাতি। একইসঙ্গে গোডাউনের লকারে রাখা ছিল ৮ লক্ষ টাকা। তারমধ্যে থেকে ২ লক্ষ টাকাও পুড়ে গিয়েছে বলে জানা গিয়েছে।

রবিবার রাত সাড়ে ১১টা নাগাদ পুণে(Pune)-র বাভধন বুদ্রুক এলাকায় বিগ বাস্কেট সংস্থার যে গোডাউন রয়েছে, তাতে আগুন লাগে। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। কিন্তু দমকল আসার আগেই পুড়ে ছাই হয়ে যায় গোডাউনে রাখা অর্ধেকের বেশি জিনিসপত্র। বিগ বাস্কেট সংস্থার ম্যানেজার নিখিল ভোসলে জানান, পুড়ে যাওয়া এই গোডাউনটিই পুণে শহরে পণ্য  সরবরাহের প্রধান ওয়ারহাউস ছিল। এখানেই যাবতীয় বিক্রয় পণ্য রাখা থাকত, অর্ডার অনুযায়ী তা গ্রাহকদের বাড়িতে পৌঁছে দেওয়া হত।

তিনি জানান, রবিবার রাতেই গোটা সপ্তাহের হিসাব করে মোট ৯০ লক্ষ টাকা ওই ওয়ারহাউসে রাখা হয়েছিল। এরমধ্যে ৮ লক্ষ টাকা একটি লকারের ভল্টে রাখা ছিল। গতকাল রাতে আগুনের গ্রাসে ওই লকারটিও চলে যায়। ভিতরে থাকা ২ লক্ষ টাকা পুড়ে যায়।

কী থেকে আগুন লেগেছে, সে বিষয়ে এখনও নিশ্চিতভাবে জানা না গেলেও প্রাথমিক তদন্তের পর শর্ট সার্কিট (Short Circuit) থেকেই আগুন লেগেছে বলে মনে করা হচ্ছে। ওই গোডাউনের কর্মচারীরা জানিয়েছেন, ভিতরে চাল, ডাল থেকে শুরু করে সমস্ত সবজি রাখা ছিল ডেলিভারি করার জন্য। বিভিন্ন প্লাস্টিকে তা মোড়ানো থাকায় সঙ্গে সঙ্গে তাতে আগুন ধরে যায়।

গোডাউনের ভিতর থেকে কালো ধোঁয়া দেখতে পেরেই তারা দমকলে খবর দেন। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের ১২টি ইঞ্জিন। পুণে পুরসভার ৬০ জন দমকল কর্মী মিলে আগুন নেভানোর কাজ শুরু করেন। কয়েক ঘণ্টার প্রচেষ্টায় ওই আগুন নেভানো সম্ভব হয়। ঘটনায় কেউ আহত হননি বলেই জানা গিয়েছে।

পাশান দমকল বিভাগের এক আধিকারিক জানান, আগুনে পুড়ে যাওয়া ওই লকার থেকে মোট ৬ লক্ষ টাকা অক্ষত অবস্থায় উদ্ধার করা গিয়েছে। আগুনে পুড়ে গিয়েছে ২ লক্ষ টাকা। সবজি ও চাল-ডালের পাশাপাশি গোডাউনের ভিতরে রাখা বিভিন্ন বৈদ্যুতিন যন্ত্র ও আসবাবপত্রও পুড়ে গিয়েছে।

আরও পড়ুন: লরি ধাক্কা মারতেই হাওয়ায় উড়ল জিপ, মাটিতে পড়তেই থেতলে গেল যাত্রীরা, মৃত কমপক্ষে ৮ 

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla