কালো ধোঁয়ায় ঢেকে গেল আকাশ, হাসপাতালের আইসিসিইউ ওয়ার্ডে বিধ্বংসী আগুন

চলতি সপ্তাহেই আগুন লেগেছিল দিল্লির সফদরজং হাসপাতালে। এ দিন আগুন লাগল মধ্য প্রদেশ(Madhya Pradesh)-র উজ্জয়নের একটি হাসপাতালের আইসিসিইউ ওয়ার্ডে(ICCU Ward)। তবে সমস্ত রোগীকেই সুরক্ষিতভাবে বের করে আনা হয়েছে বলে জানা গিয়েছে।

কালো ধোঁয়ায় ঢেকে গেল আকাশ, হাসপাতালের আইসিসিইউ ওয়ার্ডে বিধ্বংসী আগুন
কালো ধোঁয়া বের হচ্ছে হাসপাতালের জানলা দিয়ে। ছবি:ANI
Follow Us:
| Updated on: Apr 04, 2021 | 4:39 PM

উজ্জয়ন: ফের হাসপাতালে আগুন। এক সপ্তাহের মধ্যেই দিল্লির পর এ বার মধ্য প্রদেশের উজ্জয়নে একটি হাসপাতালে আগুন লাগে। হাসপাতালের আইসিসিইউ ওয়ার্ডে আগুন লাগে। তবে হাসপাতাল কর্মী ও দমকল বাহিনীর তৎপরতায় ৮০ জন রোগীকেই উদ্ধার করে আনা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, রবিবার দুপুর নাগাদ মধ্য প্রদেশের উজ্জয়নে পাতিদার নামক একটি বেসরকারি হাসপাতালের আইসিসিইউ ওয়ার্ডে আগুন লাগে। সেই সময় হাসপাতালে প্রায় ৮০ জন রোগী ভর্তি ছিলেন। হাসপাতালের দ্বিতল থেকে আগুনের শিখা বের হতে দেখেই খবর দেওয়া হয় দমকলে। কিছুক্ষণের মধ্যেই ঘটনাস্থানে পৌঁছয় দমকলের কয়েকটি ইঞ্জিন। প্রায় এক ঘণ্টার প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়।

অগ্নিকাণ্ডের ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার অমরেন্দ্র সিং জানান, হাসপাতালে ৮০ জন রোগী ভর্তি থাকলেও কোনও হতাহতের খবর মেলেনি। আগুন লাগার পরই হাসপাতালের কর্মীরা এবং পরে দমকলকর্মীদের সহায়তায় সমস্ত রোগীদেরই বের করে আনা হয়েছে। যারা ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েছিলেন, তাঁদের স্থানীয় অপর একটি হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে। এছাড়াও যাদের শারীরিক অবস্থা অত্যন্ত গুরুতর ছিল, তাঁদের আশেপাশের বিভিন্ন হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন: জঙ্গলে ছড়িয়ে ছিটিয়ে পড়ে রয়েছে মৃতদেহ, ছত্তীসগঢ়ে মাওবাদী সংঘর্ষে মৃত ২২ জওয়ান

উদ্ধারকার্যে আসা দমকলকর্মীরা জানান, আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই তা নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। তবে আগুনের উৎস এবং কোথা থেকে আগুন লেগেছিল, তা জানা যায়নি। অগ্নিকাণ্ডের ঘটনায় কেউ গুরুতর আহত না হলেও হাসপাতালে ভর্তি থাকা কয়েকজন রোগী ও পরিজনেরা কালো ধোঁয়ায় অসুস্থ হয়ে পড়েন।

এর আগে চলতি সপ্তাহেই দিল্লির বিখ্যাত সফদরজং হাসপাতালে আগুন লাগে। সেই ঘটনাতেও কেউ আহত না হলেও পুড়ে ছাই হয়ে যায় আইসিইউ ওয়ার্ডের একাংশ। মার্চ মাসেও মুম্বইয়ের একটি কোভিড হাসপাতালে আগুন লাগে, সেই ঘটনায় ১১ জন রোগী পুড়ে মারা গিয়েছিলেন।