Flight Delayed: বান্ধবীর সঙ্গে মোবাইলে চ্যাটের জের, ৬ ঘণ্টা দেরি হল মুম্বইগামী বিমান ছাড়তে

Mangaluru: যুবকের মোবাইল চ্যাটে কী এমন কথা ছিল? যা থেকে এমন বিপত্তি হল। চ্যাটের কথা জানার সঙ্গে সঙ্গে বিমান থেকে সব যাত্রীকে নামিয়ে আনতে বাধ্য হয় উড়ান সংস্থা।

Flight Delayed: বান্ধবীর সঙ্গে মোবাইলে চ্যাটের জের, ৬ ঘণ্টা দেরি হল মুম্বইগামী বিমান ছাড়তে
ছবি সৌজন্যে : টুইটার
TV9 Bangla Digital

| Edited By: Soumya Saha

Aug 15, 2022 | 4:08 PM

ম্যাঙ্গালুরু : রাস্তাঘাটে চলতে ফিরতে অন্যের মোবাইলের স্ক্রিনে কী চলছে, সেই দিকে অনেকেরই নজর চলে যায়। স্বাধীনতা দিবসের আগের দিন (রবিবার) এমনই হয়েছিল ম্যাঙ্গালুরুর বিমানবন্দরে। এক যুবক তাঁর প্রেমিকার সঙ্গে মোবাইলে চ্যাট করছিল। আর সেই চ্যাট চোখে পড়ে গিয়েছিল তাঁর এক সহযাত্রীর। আর তার থেকেই বিপত্তি। ওই যুবকের সহযাত্রী মোবাইলের চ্যাটে এমন কিছু দেখে নিয়েছিলেন, যার কারণে বিমানের সব যাত্রীকে বিমান থেকে নামিয়ে গোটা বিমান পরীক্ষা করা হয়। কোথাও নাশকতার কোনও ছক রয়েছে কি না, তা পরীক্ষা করে দেখা হয়। আর এই ঘটনার জেরেই প্রায় ৬ ঘণ্টা দেরি হল বিমান রানওয়ে থেকে রওনা দিতে।

যুবকের মোবাইল চ্যাটে কী এমন কথা ছিল? যা থেকে এমন বিপত্তি হল। ম্যাঙ্গালুরু আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৪ অগস্ট বিকেলে ইন্ডিগো উড়ান সংস্থার মুম্বইগামী একটি বিমানে উঠেছিলেন এক যুবক। বোর্ডিং হয়ে গিয়েছিল। বসেছিলেন ১৩এ আসনে। বিমান তখনও রওনা দেয়নি। মোবাইল ফ্লাইট মোড করার আগে নিজের বান্ধবীর সঙ্গে কথা বলছিল ওই যুবক। বান্ধবীও তখন বেঙ্গালুরু বিমানবন্দরে অপেক্ষায় ছিলেন। তিনিও বেঙ্গালুরু থেকে মুম্বই যাওয়ার জন্য বিমান ধরার জন্য অপেক্ষা করছিলেন। বিমানবন্দরের নিরাপত্তা সংক্রান্ত বিষয় নিয়ে মজার ছলে যুবক কথা বলছিলেন তাঁর বান্ধবীর সঙ্গে। তখনই ১৪বি আসনে বসে থাকা এক সহযাত্রীর চোখ যায় যুবকের মোবাইল স্ক্রিনের দিকে। সেখানে যুবকের ফোনে একটি ম্যাসেজ আসে। লেখা, “ইউ আর দ্য বম্বার।”

এই খবরটিও পড়ুন

যুবকের ফোনে এমন ম্যাসেজ দেখার পর কিছুটা ভয় পেয়ে যান ওই সহযাত্রী। সঙ্গে সঙ্গে তিনি বিমানের কেবিন ক্রু-এর নজরে আনেন বিষয়টি। স্বাধীনতা দিবসের আগে এমনিতেই চারিদিকে নিরাপত্তা ব্যবস্থার কড়াকড়ি ছিল। তার মধ্যে এমন ম্যাসেজের খবর পেয়ে কোনওরকম ঝুঁকি নেয়নি সংশ্লিষ্ট উড়ান সংস্থা। সঙ্গে সঙ্গে বিমানে থাকা সব যাত্রীকে নামিয়ে আনা হয় বিমান থেকে। কোনওরকম সন্দেহজনক কিছু রয়েছে কি না, তা খতিয়ে দেখার জন্য গোটা বিমানটিতে তল্লাশি চালানো হয়। যুবককে আটক করে তুলে দেওয়া হয় পুলিশের হাতে। উড়ান সংস্থার অভিযোগের প্রেক্ষিতে যুবকের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৫০৫-এর ১বি এবং সি ধারায় মামলা রুজু করা হয়। যুবককে ঘণ্টার পর ঘণ্টা জিজ্ঞাসাবাদ করা হয়। পরে অবশ্য বিমানটিতে চিরুনি তল্লাশি চালানোর পর সব যাত্রীদের নিয়ে মুম্বইয়ের উদ্দেশে রওনা দেয় বিমানটি। তবে ওই যুবককে বিমানে উঠতে দেওয়া হয়নি। এদিকে বেঙ্গালুরু বিমানবন্দরে তাঁর প্রেমিকাও মুম্বইগামী বিমান ধরতে পারেননি এই বিপত্তির জেরে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla