False Case: মিথ্যা ধর্ষণের মামলা করে টাকা আদায়! কী ভাবে প্রতারক চক্রের পর্দা ফাঁস করল পুলিশ

New Delhi: পুলিশ দেখে অভিযুক্তরা কোনও দিন দিল্লিই আসেননি। যে ঘটনাস্থলে ধর্ষণের অভিযোগ সেই জায়গাতেও যাননি।

False Case: মিথ্যা ধর্ষণের মামলা করে টাকা আদায়! কী ভাবে প্রতারক চক্রের পর্দা ফাঁস করল পুলিশ
প্রতীকী চিত্র
Follow Us:
| Updated on: Aug 30, 2022 | 4:00 AM

নয়াদিল্লি: বিভিন্ন বয়সি ব্যক্তিদের প্রতারণার জালে জড়িয়ে টাকা আদায় করা ছিল কাজ। টাকা দিতে না চাইলে মিথ্যা ধর্ষণের মামলা করার হুমকি দেওয়া হত। এ রকম ভাবে দিল্লি ও তার আশপাশের অনেক এলাকাতেই বেশ কিছু মিথ্যা ধর্ষণ মামলা দায়ের করেছিল অভিযুক্তরা। এই মিথ্যা ধর্ষণ মামলার তদন্তে নেমেই প্রতারক দলকে ধরল দিল্লি পুলিশ। অভিযুক্তদের কাছ থেকে নকল ভোটার কার্ডও উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

দ্বারকা দক্ষিণ পুলিশের কাছে সম্প্রতি একটি ধর্ষণের মামলা দায়ের হয়েছিল। অভিযোগকারিণী মহিলা নিজের নামের সাপেক্ষে একটি ভোট কার্ড দিয়েছিলেন। কিন্তু কিছুতেই তিনি নিজের ঠিকানা জানাতে রাজি হননি। এতে সন্দেহ হওয়ায় পুলিশ ভোটার কার্ডের ব্যাপারে নির্বাচন কমিশনের কাছে জানতে চায়। তখন দেখা যায় সেটি নকল। এর পর ধর্ষণ মামলায় অভিযুক্তদের জিজ্ঞাসাবাদ করে পুলিশ। এবং তাঁদের কল রেকর্ডও পরীক্ষা করা হয়। তা করেই পুলিশ দেখে অভিযুক্তরা কোনও দিন দিল্লিই আসেননি। যে ঘটনাস্থলে ধর্ষণের অভিযোগ সেই জায়গাতেও যাননি।

আরও বিস্তারিত তদন্ত করে পুলিশ অভিযোগকারী মহিলার আসল নাম জানতে পারে। তার পর দেখে সীমাপুরী এলাকায় আসল নামে আরও একটি ধর্ষণের মামলা করেছেন ওই মহিলা। খোঁজ চালিয়ে হরিয়ানা, দিল্লির বিভিন্ন জায়গায় আরও কয়েকটি ধর্ষণের মামলার খোঁজ মেলে। এর পরই ওই মহিলার বিরুদ্ধে অভিযোগ দায়ের করে পুলিশ। তার পর তাঁকে গ্রেফতারও করা হয়। তাঁকে জিজ্ঞাসাবাদ করতেই এই গ্যাঙের বেশ কয়েক জনের নাম সামনে এসেছে। আরও কয়েকজনের খোঁজে তল্লাশি শুরু করে পুলিশ। তাঁদেরও শীঘ্র গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।