Go First Car Under Indigo Plane’s Nose: কাজের চাপে গাড়ি চালাতে চালাতেই ঘুম চালকের! বিমানের সঙ্গে সংঘর্ষ হতে হতে রক্ষা

Go First Car Under Indigo Plane’s Nose: গো ফার্স্টের এক গাড়ির চালক ঘুমিয়ে পড়ায় একটি বিমানের সঙ্গে প্রায় সংঘর্ষ বেঁধে গিয়েছিল। বিমানের সামনের দিকে ধাক্কা দিতে দিতে কোনও ভাবে ব্রেক কষেন চালক।

Go First Car Under Indigo Plane’s Nose: কাজের চাপে গাড়ি চালাতে চালাতেই ঘুম চালকের! বিমানের সঙ্গে সংঘর্ষ হতে হতে রক্ষা
ছবি সৌজন্যে : টুইটার
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Aug 02, 2022 | 10:27 PM

নয়া দিল্লি : কাজের চাপ নিতে না পেরে বিপত্তি। গো ফার্স্টের এক গাড়ির চালক ঘুমিয়ে পড়ায় একটি বিমানের সঙ্গে প্রায় সংঘর্ষ বাঁধিয়ে দিয়েছিলেন। বিমানের সামনের দিকে ধাক্কা দিতে দিতে কোনও ভাবে ব্রেক কষেন চালক। জানা গিয়েছে, গাড়ি চালাতে চালাতে গাড়ির চালক ঘুমিয়ে পড়েছিলেন। এই কারণেই এই বিপত্তি ঘটে। এই ঘটনাটি ঘটে দিল্লি আন্তর্জাতিক বিমানবন্দরের ২ নম্বর টার্মিনাসে। এদিকে যে বিমানের সামনে গাড়িটি চলে গিয়েছিল, সেটি ইন্ডিগোর ছিল। দিল্লি থেকে সেটি পটনার উদ্দেশে উড়ে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছিল এই ঘটনার সময়।

ডিরেক্টরেট জেনারেল অফ সিভিল অ্যাভিয়েশন ঘটনার তদন্ত শুরু করেছে। তবে প্রাথমিকভাবে জানা গিয়েছে, যে চালক এই ঘটনা ঘটান, তাঁর উপর প্রচুর কাজের চাপ ছিল। সেই জন্যই তিনি গাড়ি চালাতে চালাতেই ঘুমিয়ে পড়েছিলেন। যদিও ঘটনায় কোনও হতাহত বা ক্ষয়ক্ষতির খবর মেলেনি। আজ সকাল ৬টা নাগাদ ঘটনাটি ঘটে। এদিকে বিমানবন্দর কর্তপক্ষের তরফে নিশ্চিত করা হয় যে গাড়ির চালক ঘুমিয়ে পড়েছিলেন। অপরদিকে গো ফার্স্টের তরফে এই ঘটনা প্রসঙ্গে কোনও প্রতিক্রিয়া দেওয়া হয়নি।

 

ডিজিসিএর একজন আধিকারিক জানিয়েছেন ইন্ডিগো বিমান A320Neo দিল্লির ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল-২ এর ২০১ নম্বর স্ট্যান্ডে পার্ক করা ছিল। ঘটনাটি ঘটার সময় এটি উড়ানং নং 6E-2022 হিসাবে উড়ে যাওয়ার জন্য প্রস্তুত হচ্ছিল। আধিকারিক বলেন, ‘গো ফার্স্ট গ্রাউন্ড সার্ভিসের একটি মারুতি সুইফ্ট ডিজায়ার গাড়ি এই বিমানের কাছাকাছি এসে বিমানের নাকের নীচে থেমে যায়। বিমানের কোনও ক্ষতি হয়নি বা কোনও ব্যক্তি ঘটনায় আহত হননি।’ এদিকে ঘটনার পর গাড়ির চালকের নিশ্বাস পরীক্ষা করা হয়। তবে দেখা যায় তিনি সেই সময় মত্ত ছিলেন না। এর আগে ২০১৫ সালে কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দরে এমনই এক ঘটনা ঘটেছিল। সেবারে ইন্ডিগোর এক বাসচালক ঘুমিয়ে পড়ায় এয়ার ইন্ডিয়ার বিমানে এসে ধাক্কা মেরেছিল বাস।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla