TMC Candidates in Goa Election: ‘খেলা’র জন্য তৈরি প্রথম এগারো, গোয়ায় প্রথম দফার প্রার্থী ঘোষণা করল তৃণমূল

TMC Candidates in Goa Election: 'খেলা'র জন্য তৈরি প্রথম এগারো, গোয়ায় প্রথম দফার প্রার্থী ঘোষণা করল তৃণমূল
গোয়া ভোটে তৃণমূলের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ। ছবি: সোশ্যাল মিডিয়া

Goa Election: প্রথম দফায় মোট ১১ জন প্রার্থীর নাম ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। মহুয়া মৈত্র, সুস্মিতা দেব ও লুইজিনহো ফেলারিও উপস্থিতিতে ঘোষিত হয় প্রার্থী তালিকা।

TV9 Bangla Digital

| Edited By: সৈকত দাস

Jan 18, 2022 | 9:57 PM

দেশ: দিনভর বৈঠকের পর মঙ্গলবার সন্ধ্যেবেলা প্রকাশ্যে এল গোয়া (Goa) ভোটে তৃণমূলের (TMC) প্রার্থী তালিকা। প্রথম দফায় মোট ১১ জন প্রার্থীর নাম ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। মহুয়া মৈত্র, সুস্মিতা দেব ও লুইজিনহো ফেলারিও উপস্থিতিতে ঘোষিত হয় প্রার্থী তালিকা। সাংবাদিক বৈঠকে প্রার্থীদের নাম ঘোষণা করেন মহুয়া মৈত্র। কারা কারা রয়েছেন এই প্রার্থী তালিকায়?

লুইজিনহো ফেলারিও, চার্চিল অ্যালেমাও, কিরণ কেন্দালকর প্রার্থী তালিকায় আছেন। এছাড়াও এই ১১ আসনে প্রথম প্রার্থী তালিকায় আছেন সন্দীপ অর্জুন ভজরকর, জগদীশ ভবে, সামিল ভলভাইকার, গণপৎ গাঁওকর, গিলবার্ট মারিয়ানো, জোস আর ক্যাব্রল, জর্সন ফার্নান্ডেজ।

প্রসঙ্গত, এদিন সন্ধ্যায় গোয়ায় তৃণমূলের কমিটিও ঘোষণা করেন অভিষেক বন্দ্যোপাধ্যায়। সোমবার গোয়া সফলে যাওয়ার পর পর একাধিক বৈঠক করেন দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। প্রাথমিক ভাবে মনে করা হয়, এই বৈঠক কেবল প্রার্থী নির্বাচনের জন্য। তবে পরে দেখা যায় শুধু প্রার্থীই নয়, অভিষেক একেবারে পূর্ণাঙ্গ দল করে গোয়া নির্বাচনে নামতে চাইছেন। তাই গঠন হয় গোয়া রাজ্য কমিটি।

তৃণমূলের গোয়া রাজ্য কমিটর সভাপতি করা হয়েছে কিরণ কান্দোলকরকে। কমিটিতে মোট ৯ নেতাকে সহ- সভাপতি করা হয়েছে। এই সহ -সভাপতির তালিকায় রয়েছে অভিনেতা তথা প্রাক্তন কংগ্রেস নেত্রী নাসিফা আলিও। এই নাসিফা আলি দক্ষিণ কলকাতায় তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধেও লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। মাস কয়েক আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরে তিনিই তৃণমূলে যোগদান করেন।

তাছাড়া গোয়াতৃণমূলের রাজ্য কমিটিতে সাধারণ সম্পাদকের পদ দেওয়া হয়েছে ১২ জন নেতাকে। সম্পাদক হয়েছেন ২৯ জন। ১৮ জনকে করা হয়েছে এক্সিকিউটিভ কমিটির সদস্য। গোয়া তৃণমূলের যুব সভাপতি করা হয়েছে জয়েশ শেঠগাঁওকরকে। তিনজন সহ-সভাপতি এবং সাতজন সাধারণ সম্পাদক হয়েছেন।

শুধু তাই নয়, তৃণমূলের মহিলা ইউনিটও তৈরি। সেখানে সভানেত্রী করা হয়েছে অভিতা বন্দোদকরকে। সহ সভাপতি ও সাধারণ সম্পাদক নিয়ে মোট ১৩ জনের রয়েছেন এই কমিটিতে। ৪০ ব্লক সভাপতির নামও প্রকাশ হয়েছে। এর মধ্যে সন্ধ্য়েবেলায় প্রথম প্রার্থী তালিকাও প্রকাশ করল গোয়া তৃণমূল। সূত্রের খবর, বৃহস্পতিবার অভিষেক কলকাতায় ফেরার আগে মহারাষ্ট্রবাদী গোমন্তক পার্টির সঙ্গে জোটের আসন রফা চূড়ান্ত করে ফেলবে গোয়া তৃণমূল। তৃণমূল মোট ২৮টি আসনে লড়তে পারে বলে খবর।

আরও পড়ুন: Union Budget 2020 : ভোটের আবহে বাজেটে চমক, কৃষকদের মান ভাঙাতে বড় পদক্ষেপ করতে পারে কেন্দ্র

আরও পড়ুন: China illegal bridge: প্রবল শীতে প্যাংগং হ্রদের উপর অবৈধ সেতু বানাচ্ছে চিন, ফুটে উঠল উপগ্রহ চিত্রে 

আরও পড়ুন: Kiranmay Nanda to meet Mamata Banerjee: উত্তর প্রদেশে প্রচারে কি মমতা, অখিলেশের দূত কিরণময় নন্দ আজ কালীঘাটে

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA