রাম মন্দির নির্মাণ ট্রাস্ট-কে এক কোটি টাকার চেক যোগীর

অনুদান দিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা দিল্লির সাংসদ গৌতম গম্ভীর। ১ কোটি টাকা দিয়েছেন তিনি।

  • TV9 Bangla
  • Published On - 13:57 PM, 28 Jan 2021
রাম মন্দির নির্মাণ ট্রাস্ট-কে এক কোটি টাকার চেক যোগীর
ছবি - ফেসবুক

গোরক্ষপুর: অযোধ্যায় পুরুষোত্তম রামের মন্দির নির্মাণে ১ কোটি ১ লক্ষ টাকার অনুদান (Ram Mandir Donation) দিল গোরক্ষপুরের গোরক্ষক পীঠ। নিজে হাতে রাম মন্দির নির্মাণ ট্রাস্টের (Ram Temple Trust) জেনারেল সেক্রেটারি চম্পট রাইকে চেক তুলে দিয়েছেন  গোরক্ষক পীঠের অধীশ্বর তথা উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যানাথ (Yogi Adityanath)।

এই অনুদানের মধ্যে ৫১ লক্ষ টাকা রয়েছে দেবীপটন মন্দিরের। বাকি ৫০ লক্ষ টাকা দিয়েছে গোরক্ষক মন্দিরের। শুধু মন্দির থেকেই নয়, যোগীর গোরক্ষপুর থেকে একাধিক উদ্যোগপতীরা এখনও পর্যন্ত ৫ কোটি টাকার অনুদান দিয়েছেন বলে জানা গিয়েছে।

আরও পড়ুন: রাম মন্দির নির্মাণ তহবিলে শ্রী রামেশ্বর রাও ও শ্রী সিএমডি কৃষ্ণার আর্থিক অনুদান

যোগী আদিত্যনাথের হাত থেকে কোটি টাকার চেক পাওয়ার পর চম্পট রাই সংবাদমাধ্যমকে বলেন, রামজন্মভূমি আন্দোলনে মহৎ ভূমিকা পালন করেছিলেন মোহন্ত দিগ্বীজয়নাথ। পরবর্তীতে সেই কাজ এগিয়ে নিয়ে যাচ্ছেন মোহন্ত আদিত্যনাথ।

রাম মন্দির নির্মাণ ট্রাস্টের পক্ষ থেকে ১৪ জানুয়ারি থেকে অনুদান সংগ্রহের কাজ শুরু হয়। প্রথম অনুদান দেন ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। তিনি অযোধ্যায় রাম মন্দির নির্মাণের জন্য ৫ লক্ষ টাকা দিয়েছেন। সম্প্রতি এই কাজে অনুদান দিয়েছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার তথা দিল্লির সাংসদ গৌতম গম্ভীর (Gautam Gambhir)। ১ কোটি টাকা দিয়েছেন তিনি।

আরও পড়ুন: পাশ্চাত্যের ছাপ, ঝাঁ চকচকে হাসপাতাল! দেখে নিন অযোধ্যা মসজিদের ফার্স্ট লুক

রাম মন্দির নির্মাণের জন্য অনুদান সংগ্রহের কাজ করছে ভারতীয় জনতা পার্টিও। দিল্লিতে ১০ টাকা, ১০০ টাকা ও ১ হাজার টাকার কুপোন ছাপিয়ে রাম মন্দিরের জন্য অর্থ সংগ্রহের কাজ করছে বিজেপি।