‘প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর রাজ্যেই লুঠ চলছে’, করোনা পরীক্ষার ধার্য মূল্য কমানোর দাবি কংগ্রেসের

সম্প্রতি রাজস্থানে করোনা পরীক্ষার ধার্য মূল্য কমিয়ে ৩৫০ টাকা করা হয়েছে। এরপরই গুজরাটেও একই মূল্যে পরীক্ষার দাবি তোলে কংগ্রেস।

'প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর রাজ্যেই লুঠ চলছে', করোনা পরীক্ষার ধার্য মূল্য কমানোর দাবি কংগ্রেসের
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 21, 2021 | 8:35 AM

ভাদোদরা: করোনার দ্বিতীয় ঢেউ আটকাতে পরীক্ষার উপর বিশেষ জোর দিতে বলেছে কেন্দ্র। দৈনিক পরীক্ষার হার বৃদ্ধি করতেই বেড়েছে আক্রান্তের সংখ্যাও। তবে সাধারণ মানুষকে কিছুটা স্বস্তি দিতে করোনা পরীক্ষার খরচ কমিয়েছে রাজস্থান সরকার। তাদের দেখাদেখি এ বার গুজরাট সরকারকেও করোনা পরীক্ষার জন্য ধার্য মূল্য কমানোর আবেদন জানাল রাজ্য কংগ্রেস নেতৃত্ব।

চলতি সপ্তাহেই গুজরাট সরকার করোনা পরীক্ষার নির্ধারিত মূল্য কিছুটা কম করেছে। ল্যবরেটরিতে গিয়ে আরটি-পিসিআর পরীক্ষার জন্য নমুনা জমা দিলে ৭০০ টাকা এবং বাড়ি বা হাসপাতাল থেকে নমুনা সংগ্রহ করলে ৯০০ টাকা মূল্য ধার্য করা হয়েছে। মঙ্গলবার থেকেই কার্যকর হয়েছে এই নতুন মূল্য।

তবে রাজ্য কংগ্রেস কমিটির দাবি, আরও কমাতে হবে এই পরীক্ষার মূল্য। রাজস্থানের উদাহরণ টেনে কংগ্রেস নেতা অমিত ছাবড়া বলেন, “রাজস্থানে অশোক গেহলটজীর সরকার আরটি-পিসিআর টেস্টের মূলপ্য কমিয়ে ৩৫০ টাকা করেছেন। দেশের প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রী তো গুজরাটের বাসিন্দা, তবুও কেন রাজ্য করোনা পরীক্ষার মূল্য ৮০০ টাকারও বেশি রেখে গুজরাটবাসীকে লুঠ করা হচ্ছে? মুখ্যমন্ত্রী বিজয় রুপাণী দয়া করে করোনা পরীক্ষার মূল্য ৩৫০ টাকা করুন।”

বিজেপি শাসিত রাজ্যে করোনার রোগীদের চিকিৎসায় শয্যা, ভেন্টিলেটর, রেমিডেসিভির ওষুধ, এমনকি অন্ত্যেষ্টি করার জায়গা নেই বলেও আক্রমণ করেন কংগ্রেস সভাপতি। তিনি বলেন, “রাজ্যের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে রুপাণী সরকার।”

আরও পড়ুন: করোনাকে হারাতে বড় ঘোষণা যোগীর, ১৮ উর্ধ্ব সকলে টিকা পাবেন বিনামূল্যেই