করোনাকে হারাতে বড় ঘোষণা যোগীর, ১৮ উর্ধ্ব সকলে টিকা পাবেন বিনামূল্যেই

সম্প্রতি করোনা আক্রান্ত হয়েছিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। রাজ্যেও ক্রমশ বাড়ছে আক্রান্তের সংখ্যা।

করোনাকে হারাতে বড় ঘোষণা যোগীর, ১৮ উর্ধ্ব সকলে টিকা পাবেন বিনামূল্যেই
টিকাকরণ নিয়ে যোগী আদিত্যনাথের প্রতিশ্রুতি।
Follow Us:
| Updated on: Apr 21, 2021 | 8:10 AM

নয়া দিল্লি: চলতি সপ্তাহেই কেন্দ্রের তরফে ঘোষণা করা হয়েছে যে আগামী ১ মে থেকে ১৮ বছরের উর্ধ্বে সকলেই করোনা টিকা নিতে পারবেন। এরপরই করোনাকে হারাতে বড় ঘোষণা করলেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। মঙ্গলবার তিনি টুইটে জানান, ১৮ উর্ধ্ব সমস্ত রাজ্যবাসীকেই বিনামূল্যে করোনা টিকা দেওয়া হবে।

করোনার দ্বিতীয় ঢেউয়ে দ্রুত হারে উত্তর প্রদেশে বাড়ছে আক্রান্তের সংখ্যা। এই পরিস্থিতিতে পাঁচ রাজ্যে লকডাউনও ঘোষণা করা হয়েছিল। তবে সুপ্রিম কোর্টে সেই সিদ্ধান্ত চ্যালেঞ্জ করায় আপাতত স্থগিত রয়েছে লকডাউন। রাজ্য সরকারের তরফে সংক্রমণ নিয়ন্ত্রণে জারি করা হয়েছে নৈশ কার্ফু ও সপ্তাহ শেষে লকডাউন। শুক্রবার রাত আটটা থেকে সোমবার সকাল সাতটা অবধি এই লকডাউন জারি থাকবে।

মঙ্গলবার রাজ্যের করোনা পরিস্থিতি নিয়েই ক্যাবিনেট বৈঠকে বসেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেই মিটিং শেষেই তিনি টুইট করে বিনামূল্যে টিকা দেওয়ার ঘোষণা করেন। টুইটে তিনি লেখেন, “রাজ্যবাসীদের জানাচ্ছি যে আজকের মন্ত্রী পরিষদের বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে, ১৮ বছরের উর্ধ্ব সকলকেই বিনমূল্যে করোনা টিকা দেওয়া হবে। করোনা হারবে, ভারত জিতবে।”

মুখ্যমন্ত্রী জানান, রাজ্যের স্বাস্থ্য দফতরকে প্রয়োজনীয় সমস্ত নথি ও তথ্য জোগাড় করার নির্দেশি দেওয়া হয়েছে। ২০ কোটি মানুষকে টিকা দেওয়ার জন্য টিকাকেন্দ্রের সংখ্যা বাড়ানোর কথাও বলেছেন তিনি।

কেবল উত্তর প্রদেশই নয়, অসমের বিদায়ী স্বাস্থ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মাও টুইট করে ১৮ থেকে ৪৫ বছর বয়সীদের বিনামূল্যে করোনা টিকা দেওয়ার ঘোষণা করেন। অসম আরোগ্যনিধিতে গতবছর যে অর্থ সংগ্রহ করা হয়েছিল, তা খরচ করেই এই টিকা দেওয়া হবে। ইতিমধ্যেই ভারত বায়োটেকের কোভ্যাক্সিনের ১ কোটি ডোজ়ের অর্ডার দেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন।

আরও পড়ুন: বয়সসীমা ভেঙেই করোনা টিকা নিলেন ভাগ্নে, সমালোচনায় রাতারাতি ভোলবদল প্রাক্তন মুখ্যমন্ত্রীর