Gurpatwant Singh Pannun: ৫ অক্টোবর থেকে শুরু বিশ্ব সন্ত্রাস কাপ! এবার খেলার মাঠেও খালিস্তানি হুমকি

Gurpatwant Singh Pannun: ক্রিকেট বিশ্বকাপ নয়, শুরু হতে চলেছে 'টেরর কাপ'! সরাসরি হুমকি খালিস্তানি জঙ্গিদের। বিশেষ করে, ১৪ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত বনাম পাকিস্তান আইসিসি বিশ্বকাপ ম্যাচে হামলার হুমকি দেওয়া হয়েছে।

Gurpatwant Singh Pannun: ৫ অক্টোবর থেকে শুরু বিশ্ব সন্ত্রাস কাপ! এবার খেলার মাঠেও খালিস্তানি হুমকি
ভারত-পাক ম্যাচে হামলার হুমকি খালিস্তানি জঙ্গিদেরImage Credit source: ANI
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2023 | 1:13 PM

ওত্তোয়া: আইসিসি বিশ্বকাপ ক্রিকেটেও খালিস্তানি সন্ত্রাসবাদীদের ছায়া। ৫ অক্টোবর থেকেই শুরু হয়ে যাচ্ছে বিশ্বকাপ। এই প্রথমবার শুধুমাত্র ভারতে বসছে বিশ্বকাপের আসর। আর এই বিশ্বকাপেই নাশকতার হুমকি দিল খালিস্তানি জঙ্গিরা। নিষিদ্ধ সংগঠন শিখস ফর জাস্টিসের প্রতিষ্ঠাতা গুরপতবন্ত সিং পান্নুন সরাসরি হুমকি দিয়েছেন, ক্রিকেট কাপ নয়, শুরু হতে চলেছে ‘টেরর কাপ’! বিশেষ করে, ১৪ অক্টোবর আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ভারত বনাম পাকিস্তান আইসিসি বিশ্বকাপ ম্যাচে হামলার হুমকি দেওয়া হয়েছে। বলাই বাহুল্য এই ম্যাচের দিকে চোখ রয়েছে গোটা ক্রিকেট জগতের। এই হুমকির পরই, শুক্রবার (২৯ সেপ্টেম্বর), গুরপতবন্ত সিং পান্নুনের বিরুদ্ধে বিরুদ্ধে একটি এফআইআর নথিভুক্ত করল গুজরাট পুলিশ।

গুজরাট পুলিশ জানিয়েছে, বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় এবং টেলিফোনে হুমকি দিচ্ছে এসএফজে। গুরপতবন্ত সিং পান্নুনের রেকর্ড করা বার্তা ছড়িয়ে দেওয়া হচ্ছে সোশ্যাল মিডিয়া এবং টেলিফোন মাধ্যমে। এই ভাবে আগে থেকেই সন্ত্রাসের পরিবেশ তৈরি করার চেষ্টা করা হচ্ছে। গুজরাট পুলিশের দাবি, ভারতের অনেক রাজ্যেই বিভিন্ন মানুষ জানিয়েছেন, ব্রিটেনের একটি অজানা ফোন নম্বর থেকে কল এসেছে তাঁদের ফোনে। সেই ফোনকলে পান্নুনের রেকর্ড করা একটি অডিয়ো বার্তা চালানো হচ্ছে। ওই হুমকি বার্তায় পান্নুন বলেছে, “শহিদ নিজ্জর হত্যাকাণ্ডে আমরা আপনাদের বুলেটের বিরুদ্ধে ব্যালট ব্যবহার করব। আমরা আপনাদের হিংসতার বিরুদ্ধে ভোটকে ব্যবহার করব। এই অক্টোবরে কোনও বিশ্বকাপ ক্রিকেট হবে না। এটা হবে বিশ্ব সন্ত্রাস কাপের সূচনা।” বার্তার শেষে জানানো হয়, এই বার্তাটি দিয়েছেন এসএফজে সাধারণ পরিষদের প্রধান গুরপতবন্ত সিং পান্নুন।

এর আগে এক ভিডিয়ো বার্তায়, কানাডাবাসী হিন্দু সম্প্রদায়ের মানুষদের কানাডা ছেড়ে ভারতে ফিরে যাওয়ার হুমকি দিয়েছিল এই খালিস্তানি জঙ্গি। হরদীপ সিং নিজ্জরের হত্যার পিছনে ভারত সরকারের এজেন্টদের দায়ী করেছে কানাডা সরকার। তারপরই, ওই হুমকি বার্তা দিয়েছিল পান্নুন। সম্প্রতি, জাতীয় তদন্ত সংস্থা জানিয়েছে, শুধু খালিস্তান প্রতিষ্ঠা করা পান্নুনের লক্ষ্য নয়। বরং ধর্মের ভিত্তিতে ভারতকে কয়েক টুকরোয় ভেঙে দেওয়াটাই তার প্রধান লক্ষ্য। মুসলিমদের জন্য আলাদা, কাশ্মীরিদের জন্য আলাদা দেশ গঠন করতে চায় সে। তার বিরুদ্ধে ভারতের বিভিন্ন রাজ্যে মোট ১৬টি মামলা রয়েছে। এদিন, আহমেদাবাদ পুলিশের সাইবার ক্রাইম বিভাগের ডিসিপি অজিত রাজিয়ান বলেছেন, “ভারতীয় দণ্ডবিধি, ইউএপিএ এবং আইটি আইনের প্রাসঙ্গিক ধারাগুলিতে পান্নুনের বিরুদ্ধে এফআইআর নথিভুক্ত করা হয়েছে।” এর আগে ২৩ সেপ্টেম্বর, চণ্ডীগঢ়ের সেক্টর ১৫-য় অবস্থিত গুরপতবন্ত সিং পান্নুনের একটি বাড়ি ও জমি বাজেয়াপ্ত করেছিল এনআইএ।