Air India : রাতারাতি প্ল্যানের পরিবর্তন, ‘মহারাজা’কে ঘরে ফেরাতে আর কিছুক্ষণ অপেক্ষা করতে হবে ‘টাটা’কে

Air India : এয়ার ইন্ডিয়ার হাত বদল প্রক্রিয়া আজ হবে না। আজ তা হওয়ার কথা থাকলেও শেষ মুহূর্তে প্ল্যানে কিছু পরিবর্তন হয়।

Air India : রাতারাতি প্ল্যানের পরিবর্তন, 'মহারাজা'কে ঘরে ফেরাতে আর কিছুক্ষণ অপেক্ষা করতে হবে 'টাটা'কে
ঘরে ফিরল মহারাজা। ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2022 | 12:14 PM

নয়া দিল্লি : ‘এয়ার ইন্ডিয়া’ হস্তান্তরের জন্য আগেই টেন্ডার ডেকেছিল কেন্দ্র। সেই টেন্ডার জিতেছিল টাটা গ্রুপ। বৃহস্পতিবার টাটার হাতে এয়ার ইন্ডিয়ার সেই হস্তান্তর হওয়ার কথা ছিল। কিন্তু শেষ মুহূর্তে বদলে গিয়েছে হস্তান্তরের দিনক্ষণ। আশা করা হচ্ছে আগামিকাল শুক্রবার এয়ার ইন্ডিয়াকে টাটা গ্রুপের হাতে তুলে দেওয়া হবে। এই সিদ্ধান্তে স্বভাবতই অবাক হয়েছে টাটা গ্রুপ। রতন টাটার ইন-ফ্লাইট অডিয়ো বার্তায় শেষ মুহূর্তের প্ল্যান পরিবর্তনে বলেছে, সবকিছু ঠিকঠাক ছিল। তাহলে এমন কি পরিবর্তন হল যে হস্তান্তরের দিন বদলাতে হল?

রাতারাতি প্ল্যানের পরিবর্তন :

গতকাল রাত ১০ টায় এয়ার ইন্ডিয়ার কর্মীরা এয়ার ইন্ডিয়ার আনুষ্ঠানিকভাবে হাত বদলের জন্য প্রস্তুতি নিচ্ছিল। তাঁরা শেষ মুহূর্তে একটি ইমেল পান। সেই ইমেলে তাঁদের জানানো হয়েছে, ফ্লাইটে খাবার পরিবেশনের নতুন প্ল্যানের আপডেট চালু আছে। তবে এয়ার ইন্ডিয়ার হাত বদলের । এর আগে জানা গিয়েছিল, ‘মহারাজা’কে তাঁর নতুন মালিকের কাছে ২৭ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হবে। ইন্ডিয়া টুডের একটি প্রতিবেদন অনুযায়ী, এয়ার ইন্ডিয়ার ফিন্য়ান্স ডিরেক্টর বিনোদ হেজমাড়ি একটি অভ্যন্তরীণ জনসংযোগে তাঁর সহকর্মীদের সোমবার জানিয়েছিলেন যে, ২৭ জানুয়ারি এয়ার ইন্ডিয়ার হাত বদল হতে পারে। ২০ জানুয়ারির ক্লোজিং ব্যালেন্স শিটটি ২৪ জানুয়ারির মধ্যে দিতে হবে যাতে সেই শিটটি টাটা পর্যালোচনা করে নিতে পারে এবং কোনও পরিবর্তনের দরকার হলে বুধবার তা কার্যকর করতে পারে। বৃহস্পতিবার হাত বদলের প্রস্তুতি নিতে বলে বুধবার কর্মীদের কাছে ইমেল পাঠানো হয়। তবে রাতের বেলা তাদের কাছে ভিন্ন ইমেল আসে। এবং হাত বদলের প্রক্রিয়া আজকের জন্য স্থগিত হয়েছে বলে জানতে পারেন তাঁরা। তবে মনে করা হচ্ছে, আগামীকাল ৬৯ বছরের অপেক্ষা শেষ হতে পারে।

এয়ার ইন্ডিয়া বিমানে কী কী নতুন পরিষেবা দিতে চলেছে টাটা?

এয়ার ইন্ডিয়ার চারটি বিমানে উন্নত খাদ্য পরিষেবা দেওয়া হবে। হাত বদল না হলেও এই পরিষেবাগুলি আজ থেকেই চালু করে দেওয়া হবে বলে জানা গিয়েছে। মুম্বাই থেকে বিমানে এই খাদ্য পরিষেবা দেওয়া হবে বলে জানিয়েছেন সংস্থার আধিকারিকরা। বৃহস্পতিবার থেকেই AI864 (মুম্বই-দিল্লি), AI687 (মুম্বই-দিল্লি), AI945 (মুম্বই-আবু ধাবি) ও AI639 (মুম্বই-বেঙ্গালুরু) – এই চারটি বিমানে উন্নত খাদ্য পরিষেবা দেওয়া হবে। শুক্রবার থেকে AI191 (মুম্বই-নেওয়ার্ক) এবং পাঁচটি মুম্বই-দিল্লি বিমানে এই খাদ্য পরিষেবা চালু হবে। ধীরে ধীরে এবং ধাপে ধাপে আরও বিমানে এই পরিষেবা চালু হবে।

আরও পড়ুনUttarakhand Assembly Election 2022 : নির্বাচনের আগে ফের চিঁড় উত্তরাখণ্ড কংগ্রেসে! বরখাস্ত প্রাক্তন কংগ্রেস প্রধান যোগ দিলেন বিজেপিতে 

আরও পড়ুন : Budget 2022: করোনা হানা নিয়ে অতি সতর্ক কেন্দ্র, এবারও ‘পেপারলেস’ বাজেট পেশ করবে অর্থমন্ত্রী