আন্দোলনকারী কৃষকদের সঙ্গে বচসায় অশ্লীল ভাষা প্রয়োগ, বিক্ষোভের মুখে পড়ে ক্ষমা চাইলেন বিধায়ক

বিধায়ক দেবেন্দ্র সিং বাবলি বলেন, "১ জুন যে ঘটনাটি ঘটেছিল, তাতে জড়িত সকলকে আমি ক্ষমা করে দিচ্ছি। একইসঙ্গে জনপ্রতিনিধি হিসাবে আমি যে খারাপ ভাষা ব্যবহার করেছি, তার জন্য ক্ষমা চেয়ে নিচ্ছি।"

আন্দোলনকারী কৃষকদের সঙ্গে বচসায় অশ্লীল ভাষা প্রয়োগ, বিক্ষোভের মুখে পড়ে ক্ষমা চাইলেন বিধায়ক
আন্দোলনকারী কৃষকদের দল।
ঈপ্সা চ্যাটার্জী

|

Jun 06, 2021 | 7:40 AM

চণ্ডীগঢ়: কৃষক আন্দোলনকারীদের সঙ্গে বচসা চলাকালীন অশ্লীল ভাষা ব্যবহার ঘিরে দানা বাঁধছিল বিতর্ক। বড়সড় আন্দোলনে পরিণত হওয়ার আগেই অশ্লীল ভাষা ব্যবহারের জন্য ক্ষমা চেয়েছিলেন হরিয়ানার জেজেপি দলের বিধায়ক দেবেন্দ্র সিং বাবলি।

ঘটনার সূত্রপাত হয় মঙ্গলবার। কেন্দ্রের কৃষি আইনের বিরোধিতায় হরিয়ানার তোহনায় সংযুক্ত কিষাণ মোর্চার সমর্থক কৃষকরা বিক্ষোভ প্রদর্শন করছিল। সেখানেই উপস্থিত হন বিজেপির জোটসঙ্গী জেজেপি দলের নেতা দেবেন্দ্র সি বাবলি। কৃষকদের সঙ্গে বাক বিতন্ডায় জড়িয়ে পড়েন তিনি। অশ্লীল ভাষায় গালিগালাজ করতেও দেখা যায় তাঁকে। এরপরই তাঁর গাড়ি ঘিরে বিক্ষোভ দেখায় কৃষকরা।

বিকেলে কৃষকরা বিধায়কের বাড়ি ঘিরে বিক্ষোভ দেখালে, তিনি তোহনা থানায় আন্দোলনকারী কৃষকদের বিরুদ্ধে মোট তিনটি এফআইআর দায়ের করেন। বিধায়কের সঙ্গে ধস্তাধাস্তিতে জড়ানোর অভিযোগে তিনজন কৃষককে গ্রেফতারও করে পুলিশ।

এরপরই আসরে নামেন কৃষক নেতা রাকেশ তিকাইত ও গুরনাম সিং চাঁদুনি। তাঁরা সংযুক্ত মোর্চার ব্যানার নিয়ে তোহনা থানার সামনে বিক্ষোভ দেখান। গ্রেফতার করা কৃষকদের ছেড়ে না দেওয়া হলে সোমবার হরিয়ানার সমস্ত থানার সামনে বিক্ষোভ দেখানোর হুঁশিয়ারি দিতেই বিক্ষোভকারী কৃষকদের সঙ্গে বৈঠকে বসতে রাজি হন দেবেন্দ্র সিং। এরপরই তিনি বলেন, “১ জুন যে ঘটনাটি ঘটেছিল, তাতে জড়িত সকলকে আমি ক্ষমা করে দিচ্ছি। একইসঙ্গে জনপ্রতিনিধি হিসাবে আমি যে খারাপ ভাষা ব্যবহার করেছি, তার জন্য ক্ষমা চেয়ে নিচ্ছি।”

কৃষক নেতা রাকেশ তিকাইতও বলেন, “ওই বিধায়ক ক্ষমা চেয়ে নিয়েছেন। আপাতত এই বিষয়ে ওনার সঙ্গে কৃষক কমিটি কথা বলছে এবং তারপরই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।”

আরও পড়ুন: ‘ভিত্তিহীন অভিযোগ’, টিকাকরণ নীতি ঘিরে বিতর্ক থামাতেই ফের সাফাই কেন্দ্রের

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla