Amit Shah: ‘জনগণের কল্যাণের কথা ভেবেই সিদ্ধান্ত নেন মোদী’, সুশাসন দিবসে বার্তা অমিত শাহের

Amit Shah: দিল্লির অম্বেদকর আন্তর্জাতিক স্টেডিয়ামে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সুশাসন দিবসে এদিন বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। স্বরাষ্ট্রমন্ত্রী বক্তব্যের ছত্রে ছত্রে ছিল কেন্দ্রীয় সরকারে বিভিন্ন কর্মসূচি ও প্রকল্পের প্রশংসা।

Amit Shah: 'জনগণের কল্যাণের কথা ভেবেই সিদ্ধান্ত নেন মোদী', সুশাসন দিবসে বার্তা অমিত শাহের
ছবি: সংবাদ সংস্থা
Follow Us:
| Edited By: | Updated on: Dec 25, 2021 | 1:19 PM

নয়া দিল্লি: ২০ থেকে ২৫ ডিসেম্বর, ‘আজাদি কা অমৃত মহোৎসবের’ আওতায় সুশাসন সপ্তাহের ঘোষণা করেছিল কেন্দ্রীয় সরকার। কেন্দ্রীয় মন্ত্রা ডঃ জিতেন্দ্র সিংয়ের হাত ধরে এই কর্মসূচির উদ্বোধন হয়েছিল। আজ সুশাসন সপ্তাহ কর্মসূচির শেষ দিনে, দিল্লির অম্বেদকর আন্তর্জাতিক স্টেডিয়ামে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সুশাসন দিবসে এদিন বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। স্বরাষ্ট্রমন্ত্রী বক্তব্যের ছত্রে ছত্রে ছিল কেন্দ্রীয় সরকারে বিভিন্ন কর্মসূচি ও প্রকল্পের প্রশংসা। নিজের বক্তব্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভূমিকারও ভূয়সী প্রশংসা করেন অমিত শাহ।

এদিনের অনুষ্ঠানে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “দেশে অনেকবার সরকার এসেছে সরকার বদল হয়েছে, কিন্তু ২০১৪ সালে যখন নরেন্দ্র মোদী সরকার ক্ষমতায় আসে, তখন দেশের জনগণের মনে হয়েছিল, এই সরকারে দেশে বদল আনবে। ৭০ বছর ধরে আমাদের গণতান্ত্রিক পদ্ধতির ওপর লোকের ভরসা উঠে যাচ্ছিল। কিন্তু নরেন্দ্র মোদীর হাত ধরে স্বরাজ, সুরাজে পরিণত হয়েছে। মোদী সরকার দেশের সর্বক্ষেত্রে উন্নয়নের চেষ্টা করেছে। সরকারের লক্ষ্য ছিল উন্নয়ন থেকে যেন দেশের কোনও ক্ষেত্র বঞ্চিত না হয়। সুশাসন মানে সব বিষয়ে উন্নয়ন, সুশাসন মানে দুর্নীতিমুক্ত সরকার। সুশাসন মানে জনগণের সরকারের ওপর বিশ্বাস এবং সরকারে জনগণের ওপর বিশ্বাস। এই সব কিছু পূরণেই নরেন্দ্র মোদী সরকার কাজ করেছে।”

অমিত শাহ আরও বলেন, “বিগত সাত বছরে শহর ও গ্রামের উন্নয়ন হয়েছে। কৃষি, শিল্পের উন্নতি হয়েছে। দেশের সীমান্ত সুরক্ষিত রাখার পাশাপাশি সমগ্র বিশ্বের সঙ্গে আমরা সুসম্পর্ক তৈরি করতে সক্ষম হয়েছি….. ২ কোটি বাড়ির বন্দোবস্ত করেছে সরকার, বাড়ি বাড়ি শৌচালয় তৈরি করে দেওয়া হয়েছে, অনেক বাড়িতে বিদ্যুৎ পৌঁছে দেওয়া হয়েছে…… স্বাস্থ্য ক্ষেত্রেও সরকার বিপুল উন্নয়ন করেছে। দেশে প্রচুর মানুষকে করোনা টিকা দেওয়া হয়েছে। দ্বিতীয় ঢেউয়ের সময় অক্সিজেনের ঘাটতি দেখা গিয়েছিল। কিন্তু এখন আমি খুব দায়িত্ব নিয়ে বলতে পারি, এরপর দেশে যদি কোনও মহামারি দেখা দেয় অথবা কোনও কারণে অক্সিজেনের প্রয়োজন হয় তবে দেশে অক্সিজেনের কোনও অভাব হবে না।”

দুর্নীতি রোধেও সরকারি পদক্ষেপের কথা উল্লেখ করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, “আমরা প্রচুর মানুষের ব্যাঙ্ক অ্যাকউন্ট তৈরি করেছি। এখন দিল্লি থেকে সরকারি অনুদান বা প্রকল্পের টাকা সরাসরি উপভোক্তার ব্যাঙ্কে পৌঁছে যায়। কালো টাকা ও বেনামি সম্পত্তির বিরুদ্ধেও একাধিক নতুন আইন করেছে নরেন্দ্র মোদী সরকার। আমি বলতে ৭ বছরে মোদী সরকারের বিরুদ্ধে দুর্নীতির কোনও অভিযোগ নেই।”,  অমিত শাহ বলেন, “নরেন্দ্র মোদী যে সিদ্ধান্ত নেন, প্রাথমিকভাবে অনেকেরই সেই সিদ্ধান্ত ভাল লাগে না। কিন্তু জনগণের কল্যাণের জন্য প্রধানমন্ত্রী ওই সিদ্ধান্ত নেন, রাজনৈতিক ফায়দার জন্য নয়।”

আরও পড়ু Punjab Polls: পঞ্জাব বিধানসভা নির্বাচনে মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ঘোষণা করতে রাজি নয় কংগ্রেস, খবর সূত্রের

আরও পড়ুন ওঠা-নামা করছে দৈনিক সংক্রমণের গ্রাফ, ওমিক্রন আতঙ্কের মাঝেই এক হাজার বাড়ল সংক্রমণ