Howrah-Puri Vande Bharat Express: একদিনের ‘বিরতি’ কাটিয়ে মঙ্গলে ফের রওনা দেবে হাওড়া-পুরী বন্দে ভারত

Vande Bharat Express: কালশাখীর জেরে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসের রেক ক্ষতিগ্রস্ত হয়েছিল। তার ফলে সোমবার বন্ধ ছিল আপ ও ডাউন হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস।

Howrah-Puri Vande Bharat Express: একদিনের 'বিরতি' কাটিয়ে মঙ্গলে ফের রওনা দেবে  হাওড়া-পুরী বন্দে ভারত
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: May 22, 2023 | 6:37 PM

হাওড়া: কালশাখীর জেরে রেক ক্ষতিগ্রস্ত হওয়ায় সোমবার বন্ধ ছিল আপ ও ডাউন হাওড়া-পুরী (Howrah-Puri ) বন্দে ভারত এক্সপ্রেস (Vande Bharat Express)। তবে আগামী কাল অর্থাৎ মঙ্গলবার থেকে ফের স্বাভাবিকভাবে চলবে হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস। সোমবার রেলের তরফে এমনটাই জানানো হয়েছে। নির্ধারিত সূচি অনুসারেই মঙ্গলবার থেকে আপ ও ডাউন হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস চলবে বলে রেলের তরফে জানানো হয়েছে।

প্রসঙ্গত, রবিবার বিকালে ঝড়-বৃষ্টির জেরে গাছের ডাল পড়ে কটক-ভদ্রক স্টেশনের মাঝে পুরী-হাওড়া বন্দে ভারত এক্সপ্রেসের প্যান্টোগ্রাফ ছিঁড়ে যায় এবং ট্রেনেরও দুটি কোচও ক্ষতিগ্রস্ত হয়েছে। সেগুলি মেরামতির জন্যই সোমবার আপ ও ডাউন- দু-দিকেই সোমবারের হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস বাতিল করা হয়। রেলের তরফে জানানো হয়, বন্দে ভারতের ক্ষতিগ্রস্ত রেকটি এখানে মেরামত করা যাবে না। মেরামতির জন্য সেটি ইন্টিগ্রেটেড কোচ ফ্যাক্টরিতে পাঠানো হচ্ছে। সেজন্যই সোমবার ট্রেনটির পরিষেবা বাতিল করা হচ্ছে। সবকিছু ঠিক থাকলে মঙ্গলবার ফের নির্দিষ্ট সময় অনুসারেই আপ ও ডাউনে হাওড়া-পুরী বন্দে ভারত চলবে বলে ইস্ট-কোস্ট রেল কর্তৃপক্ষ জানিয়েছিল। সেই ঘোষণা অনুসারেই কোট মেরামতির কাজ সম্পন্ন হওয়ায় হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেস পরিষেবা চালু করা হচ্ছে মঙ্গলবার থেকেই। আপ ও ডাউন- দু-দিকেই চলবে চ্রেন।

অন্যদিকে, যাঁরা সোমবারের হাওড়া-পুরী বন্দে ভারত এক্সপ্রেসের ট্রেনের টিকিট কেটেছিলে, তাঁদের টিকিট-মূল্য ফেরত দেওয়া হবে বলেও ইতিমধ্যে ঘোষণা করেছে রেল কর্তৃপক্ষ। যদিও কবে টিকিট-মূল্য ফেরত দেওয়া হবে,তা এখনও স্পষ্ট করেনি। তবে শীঘ্রই টিকিট-মূল্য ফেরত হয়ে যাবে বলে আশ্বাস দিয়েছে রেল।