IIT student attacks Police: যোগী গড়ে কাটারি নিয়ে পুলিশের দিকে তেড়ে গেল আইআইটি স্নাতক! দেখুন ভিডিয়ো

Yogi Adityanath: ঘটনার মুহূর্তের ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়েছে। আহমেদ মুর্তাজা আব্বাসি নামের আইআইটি থেকে স্নাতক ওই যুবক গোরক্ষনাথ মন্দিরের বাইরে ধারল অস্ত্র হাতে চিৎকার করছিলেন।

IIT student attacks Police: যোগী গড়ে কাটারি নিয়ে পুলিশের দিকে তেড়ে গেল আইআইটি স্নাতক! দেখুন ভিডিয়ো
ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Apr 04, 2022 | 6:55 PM

লখনউ: ভারতে যে সব সেরা শিক্ষা প্রতিষ্ঠানগুলি রয়েছে তাদের মধ্যে ইন্ডিয়ান ইনস্টিটিউট অব টেকনোলজি বা আইআইটি (Indian Institute of Technology) অন্যতম। প্রত্যেক বছর অসংখ্য ছাত্রছাত্রী আইআইটিতে ভর্তির হওয়ার জন্য পড়াশুনো করে থাকে, কিন্তু হাতে গোনা কয়েকজনই দেশের এই সেরা শিক্ষা প্রতিষ্ঠানগুলিতে পড়াশুনো করার সুযোগ পেয়ে থাকে। সাধারণভাবে প্রচলিত রয়েছে, আইআইটির ছাত্র মানেই অত্যন্ত মেধাবী সারাদিন পড়াশুনো নিয়েই থাকে। কিন্তু আইআইটি ছাত্র এমন কাণ্ড ঘটাতে পারে, তা দেখে অনেকেই অবাক হয়ে যাচ্ছেন। দুই পুলিশকর্মীকে কাটারি নিয়ে আক্রমণ করতে উদ্যত হয় আইআইটি থেকে স্নাতক । উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) খাস তালুক গোরক্ষপুর মন্দিরের বাইরে গতকাল, রবিবার সন্ধেয় এই ঘটনাটি ঘটেছে। ওই যুবক হাতে ধারল অস্ত্র নিয়ে, ধর্মীয় স্লোগান তুলে মন্দিরে প্রবেশ করার চেষ্টা করেন। স্থানীয় তাঁকে বাধা দেওয়ার চেষ্টা করেও কোনও লাভ হয়নি। এই ঘটনাকে ‘সন্ত্রাসবাদ’-র সঙ্গে তুলনা করেছে উত্তর প্রদেশ পুলিশ।

ঘটনার মুহূর্তের ভিডিয়ো সোশ্যাল মিডিয়াতে ছড়িয়ে পড়েছে। আহমেদ মুর্তাজা আব্বাসি নামের আইআইটি থেকে স্নাতক ওই যুবক গোরক্ষনাথ মন্দিরের বাইরে ধারল অস্ত্র হাতে চিৎকার করছিলেন। এক সময় এই গোরক্ষনাথ মন্দিরের প্রধান পুরোহিত ছিলেন উত্তর প্রদেশের বর্তমান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। সেখানে উপস্থিত যে পুলিশকর্মী বা দোকানাদাররা তাঁকে থামানোর চেষ্টা করেছিলেন, তাদের দিকেই অস্ত্র উচিঁয়ে তেড়ে গিয়েছেন ওই যুবক। সেখানে উপস্থিত জনতা তাঁর দিকে পাথর ছুড়তে শুরু করে। শেষমেশ ওই যুবককে ধরে ফেলা হয়।

জানা গিয়েছে ওই যুবক গোরক্ষপুরেরই বাসিন্দা। ২০১৫ সালে তিনি আইআইটি বম্বে থেকে স্নাতক হন। রবিবার সন্ধে ৭ টার সময় মন্দিরের বাইরে ঘটনাটি ঘটে। তাঁর কাছ থেকে একটি মোবাইল, একটি ল্যাপটপ এবং একটি টিকিট পাওয়া গিয়েছে। উত্তর প্রদেশের এডিজি আইন-শৃঙ্খলা প্রশান্ত কুমার জানিয়েছেন, ওই যুবকের থেকে যা পাওয়া গিয়েছে তাতে এই ঘটনার পিছনে বড় কোনও ষড়যন্ত্রের ইঙ্গিত পাওয়া যাচ্ছে। এমনকী এই ঘটনা জঙ্গি হামলাও হতে পারে বলেই জানিয়েছেন তিনি। ঘটনার তদন্ত চলছে, আর কেউ যুক্ত আছে কি না জানার চেষ্টা চালাচ্ছে পুলিশ।

আরও পড়ুন Dowry System: কুৎসিত মেয়েদের বিবাহের জন্য উপযুক্ত পণপ্রথা! পাঠ্য বইয়ের লেখা নিয়ে নেটপাড়ায় হইচই