IMD Twitter Account Hacked : যোগীর পর এবার মৌসম ভবনের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল হ্যাক

IMD Twitter Account Hacked : হ্যাক করা হল মৌসম ভবনের (IMD) টুইটার অ্যাকাউন্ট। মৌসম ভবনের টুইটার হ্যান্ডেল হ্যাক করার পর হ্যাকাররা আবার সেই অ্যাকাউন্ট থেকে একটি টুইটও করে।

IMD Twitter Account Hacked : যোগীর পর এবার মৌসম ভবনের অফিসিয়াল টুইটার হ্যান্ডেল হ্যাক
মৌসম ভবনের টুইটার হ্যান্ডেল
Follow Us:
| Edited By: | Updated on: Apr 09, 2022 | 10:13 PM

নয়া দিল্লি : অ্যাকাউন্ট হ্যাক করা কোনও নতুন ঘটনা নয়। বহু গণ্যমান্য রাজনৈতিক ব্যক্তিত্বদের টুইটার হ্যান্ডেল হ্যাক করার ঘটনার নজির অতীতে পাওয়া গিয়েছে। এরপর শনিবার হ্যাক করা হল মৌসম ভবনের (IMD) টুইটার অ্যাকাউন্ট। মৌসম ভবনের টুইটার হ্যান্ডেল হ্যাক করার পর হ্যাকাররা আবার সেই অ্যাকাউন্ট থেকে একটি টুইটও করে। সেই টুইটে বলা হয়েছে,”বিনজ়ের (Beanz) অফিসিয়াল কালেকশন প্রকাশের উদযাপনে আমরা পরবর্তী ২ ঘণ্টা সম্প্রদায়ের সকল সক্রিয় এনএফটি ব্যবসায়ীদের জন্য একটি এয়ারড্রপ খুলে দিয়েছি।” তার পরক্ষণেই হ্যাকাররা এই টুইটটি মুছে দিয়েছে হ্যান্ডল থেকে।

মৌসম ভবনের টুইটার হ্যান্ডলটি হ্যাক হওয়ার পরই বেশ কয়েকটি টুইট করা হয়। সেই টুইটগুলিতে বেশ কয়েকটি অ্যাকাউন্ট ট্যাগও করা হয়েছে। উল্লেখ্য, বর্তমানে আইএমডি এর ২৪৬.৬ হাজার ফলোয়ার্স রয়েছে। তবে এর মধ্যে স্পষ্টভাবে জানা যায়নি যে এই হ্যাকিংয়ের পিছনে কে রয়েছে।

সম্প্রতি ভারতের বিভিন্ন প্রান্তে তাপপ্রবাহের খবর পাওয়া গিয়েছে। এই কারণে মৌসম ভবনের টুইটার হ্যান্ডেলে প্রচুর ট্রাফিক আসছিল। এর মধ্যেই এই হ্যাকিংয়ের ঘটনা ঘটল। মৌসম ভবনের ডিরেক্টর-জেনেরাল মৃত্যুঞ্জয় মহাপাত্র বলেছেন, “টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছে। আমরা তা পুনরুদ্ধার করার চেষ্টা করছি।” এদিকে গতকাল উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের টুইটার অ্যাকাউন্ট হ্যাক করা হয়েছিল।

আরও পড়ুন : Covid-19 Booster Dose : সব প্রাপ্তবয়স্ককে ‘বুস্টার’ দেওয়া কতটা জরুরি? কী বলছেন বিশেষজ্ঞ?

আরও পড়ুন : Rahul Gandhi slams Mayawati : ‘আপনিই মুখ্যমন্ত্রী হবেন’, রাহুল গান্ধীর প্রস্তাবে কেন রাজি হননি মায়াবতী?

আরও পড়ুন : Covid-19 Vaccine Price : সুখবর, এখন অনেক সস্তা কোভিশিল্ড-কোভ্যাক্সিন, দাম জানলে চমকে যাবেন