লালকেল্লা কাণ্ডে অভিযুক্ত দীপ সিধুর পর গ্রেফতার অন্যতম ‘চক্রী’ ইকবাল সিং

ধরা পড়লেন লালকেল্লা কাণ্ডের অন্যতম মূল চক্রী ইকবাল সিং

লালকেল্লা কাণ্ডে অভিযুক্ত দীপ সিধুর পর গ্রেফতার অন্যতম ‘চক্রী’ ইকবাল সিং
গ্রেফতার ইকবাল সিং, অলঙ্করণ: অভীক দেবনাথ
Follow Us:
| Updated on: Feb 10, 2021 | 6:23 PM

নয়াদিল্লি: প্রজাতন্ত্র দিবসে লালকেল্লা (Red Fort) তাণ্ডবের অন্যতম ‘চক্রী’ ইকবাল সিং-কে বুধবার সকালে গ্রেফতার করল দিল্লি পুলিশের বিশেষ সেল। পঞ্জাবের হোসিয়ারপুর থেকে তাঁকে গ্রেফতার করা হয়েছে।

দিল্লি পুলিশ সূত্রে খবর, গত ২৬ জানুয়ারি প্রজাতন্ত্র দিবসের ঘটনার দিন ইকবালের বহু প্রামাণ্য ভিডিয়ো পাওয়া গিয়েছে। সেখানে তাঁকে বিক্ষোভকারীদের লালকেল্লায় (Red Fort) ঢোকার জন্য উস্কাতে দেখা গিয়েছে। শুধু তাই নয়, লহোরি গেটে জমায়েত হওয়া কৃষকদের লালকেল্লায় জোর করে ঢোকার জন্য ইন্ধনও জুগিয়েছেন তিনি। এমনটাই দাবি পুলিশের।

আরও পড়ুন: টুকরো টুকরো করা যাবে না ‘কার্গিল নায়ক’ বিরাটকে : সুপ্রিম স্থগিতাদেশ

সোমবারই এই ঘটনার ‘মূল চক্রী’ দীপ সিধুকে পঞ্জাবের জিরাকপুর থেকে গ্রেফতার করেছিল দিল্লি পুলিশ। আরও দুই চক্রীর খোঁজ চলছিল। তাঁদের মধ্যে এক জন ইকবাল সিং। সে দিনের ঘটনার পর থেকে ফেরার ছিলেন তিনি। তাঁর বিরুদ্ধে লালকেল্লায় (Red Fort) হিংসা ছড়ানোর অভিযোগ রয়েছে। ইকবালের খবর বা তাঁর গতিবিধি সম্পর্কে খোঁজ দিতে পারলে ৫০ হাজার টাকা পুরস্কারের কথা ঘোষণা করেছিল পুলিশ।

দীপ এবং ইকবালকে গ্রেফতার করতে পারলেও তৃতীয় ‘চক্রী’ লাখার এখনও হদিশ পায়নি পুলিশ। তিনিও এই হিংসার ঘটনার ‘অন্যতম মূল চক্রী’ বলে অভিযোগ। দিল্লি পুলিশের তরফে জানানো হয়েছে, খোঁজ মিললেই লাখাকে গ্রেফতার করা হবে।