Covid-19 Cases: একদিনে ১৮ শতাংশ কমল দৈনিক করোনা সংক্রমণ, মৃত্যু ২৫ জনের

Corona Virus: দেশে অনেকটা কমল করোনা আক্রান্তের সংখ্য়া। একদিনে ১৮ শতাংশ কমল দৈনিক করোনা সংক্রমণ। দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৮৭৪ জন। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৫ জনের।

Covid-19 Cases: একদিনে ১৮ শতাংশ কমল দৈনিক করোনা সংক্রমণ, মৃত্যু ২৫ জনের
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 30, 2023 | 11:38 AM

নয়া দিল্লি: এপ্রিলের প্রথম থেকেই ঊর্ধ্বমুখী হয়েছিল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। তবে মাসের শেষে নিম্নমুখী করোনা সংক্রমণ। রবিবার বেশ খানিকটা স্বস্তি মিলল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যায়। ৫ হাজারের গণ্ডিতে নামল দৈনিক আক্রান্তের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তরফে প্রকাশিত তথ্য অনুযায়ী, দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৮৭৪ জন। গতকালের থেকে ১৮ শতাংশ কমেছে আক্রান্তের সংখ্যা। তবে চিন্তা বাড়াচ্ছে মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২৫ জনের।

শনিবার কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক কর্তৃক প্রকাশিত পরিসংখ্যা অনুযায়ী, গতকালও সামান্য কমেছিল দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা। তবে তা ৭ হাজারের গণ্ডিতেই আটকে গিয়েছিল। গতকাল করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৭ হাজার ১৭১ জন। গতকালের থেকে ১ হাজারের উপরে কমেছে দৈনিক আক্রান্তের সংখ্যা। রবিবার দেশে করোনা আক্রান্তের সংখ্যা রয়েছে ৫ হাজারের গণ্ডিতে। গতকাল স্বাস্থ্য মন্ত্রকের প্রকাশিত তথ্য অনুযায়ী, করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছিল ৪০। আজ তা অনেকটা কমে হয়েছে ২৫ জন। এদিকে সংক্রমিতের সংখ্যা কমায় দেশে সক্রিয় রোগীর সংখ্যাও কমেছে। দেশে বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৪৯,০১৫।

দেশে বর্তমানে দৈনিক পজিটিভিটি রেট রয়েছে ৩.৩১ শতাংশ। আর সাপ্তাহিক পজিটিভিটি রেট রয়েছে ৪.২৫ শতাংশ। আর গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে ২৫ জনের মৃত্যুর পর অতিমারি শুরু হওয়ার পর থেকে দেশে মোট করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা হয়েছে ৫,৩১,৫৩৩। যদিও স্বস্তি দিচ্ছে বর্তমানে সুস্থতার হারও। দেশে বর্তমানে সুস্থতার হার রয়েছে ৯৮.৭১ শতাংশ।