জামিয়ার সেই যুবক এবার পতৌদিতে উস্কানিমূলক ভাষণের অভিযোগে গ্রেফতার

Pataudi: গত ৪ জুলাই জন্ম নিয়ন্ত্রণ, ধর্মান্তকরণ-সহ আরও একাধিক বিষয় নিয়ে পতৌদি মহাপঞ্চায়েত সম্মেলনে হাজির হয়েছিলেন ওই তরুণ।

জামিয়ার সেই যুবক এবার পতৌদিতে উস্কানিমূলক ভাষণের অভিযোগে গ্রেফতার
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2021 | 11:44 PM

হরিয়ানা: জামিয়া গুলিকাণ্ডে অভিযুক্তের বিরুদ্ধে মুসলিম মহিলাদের অপহরণের হুমকির অভিযোগ। গ্রেফতার করা হল ওই যুবককে। অভিযোগ, বিজেপি মুখপাত্রের উপস্থিতিতে পতৌদি মহাপঞ্চায়েতের জমায়েতে উস্কানিমূলক বক্তব্য রাখেন তিনি।

দিল্লির জামিয়া মিলিয়া ইসলামিয়ার ঘটনার সেই ছবি এখনও সকলের মনে টাটকা। সিএএ বিরোধী আন্দোলনকারীদের সামনে বন্দুক উঁচিয়ে দাঁড়িয়ে এক তরুণ। সামনে পুলিশে ছয়লাপ। সেখানেই ক্রমাগত হুমকি দিতে দিতে এগিয়ে আসছিলেন তিনি। ঘটনায় জখম হন এক ছাত্রও। গত বছর ৩০ জানুয়ারির ঘটনা। ছেলেটির বয়স তখন ১৮। সেই যুবকই আবারও খবরের শিরোনামে। এবার ঘটনাস্থল হরিয়ানার পতৌদি।

গত ৪ জুলাই জন্ম নিয়ন্ত্রণ, ধর্মান্তকরণ-সহ আরও একাধিক বিষয় নিয়ে পতৌদি মহাপঞ্চায়েত সম্মেলনে হাজির হয়েছিলেন ওই তরুণ। অভিযোগ, সেখানে তিনি সংখ্যালঘু মহিলাদের অপহরণের হুঁশিয়ারি দিয়ে বলেন, যদি ১০০ কিলোমিটার দূর জামিয়ায় যেতে পারেন, তবে পতৌদি কোনও দূরত্বই নয়। আর এই কথাগুলো যখন ওই তরুণ বলছেন, সেখানে হাজির ছিলেন বিজেপির মুখপাত্র তথা করণি সেনার সভাপতি সুরজ পাল আমু। এরপরই গুরগাঁওয়ের জামালপুরের এক ব্যবসায়ী অভিযোগ জানান। তারই ভিত্তিতে গ্রেফতার করা হয়েছে ওই তরুণকে।

দিল্লিতে ছেলেটির বন্দুক উঁচিয়ে ঘুরে বেড়ানোর ভিডিয়ো যখন গোটা দেশ দেখছে, তখন তিনি আঠারোর যুবা। দিল্লি পুলিশকে কার্যত নীরব দর্শক বানিয়ে সেদিন রাজপথে বন্দুক উঁচিয়ে ওই যুবক সিএএ-বিরোধী আন্দোলনকারীদের উদ্দেশে বলেছিলেন, ‘আজাদি চাই? এই নে আজাদি!’ বলেই চাপ দিয়েছিলেন বন্দুকের ট্রিগারে। গুলি লেগেছিল ফারুখ নামে জামিয়ার এক পড়ুয়ার হাতে। আরও পড়ুন: দুই তরুণীকে চুমু খেতে বাধা! মেরে দাঁত ভেঙে দিল নেশামুক্তি কেন্দ্রের ‘আন্টি’র

এখন এক বছর বেড়েছে ওই তরুণের বয়স। ঝাঁঝ বেড়েছে গলাতেও। পতৌদির যে মহাপঞ্চায়েতে তিনি গিয়েছিলেন, সেখানে বক্তাদের ভাষণের বিষয়বস্তু ছিল মূলত দু’টি। ‘লাভ জেহাদ’ ও জন্ম নিয়ন্ত্রণ আইন। সেখানকারই একটি ভাইরাল ভিডিয়োর ভিত্তিতে এই অভিযোগ। অভিযোগকারীর দাবি, ওই তরুণ সম্মেলনে বলেছিলেন, হিন্দু মহিলাদের ফুঁসলিয়ে নিয়ে গেলে, মুসলিম মহিলাদের অপহরণ করা হবে। এরপরই তাঁর বিরুদ্ধে থানায় যান ওই ব্যবসায়ী।