Karnataka CM : ‘কোনও ভুল করেননি’, লালকেল্লায় গেরুয়া পতাকা ওড়ানো নিয়ে মন্তব্য করা বিজেপি মন্ত্রীর ঢাল খোদ মুখ্যমন্ত্রী বোম্মাই

Karnataka CM : তিনি বলেছেন যে, তাঁর সহকর্মী রাজ্য মন্ত্রিসভায় "আইনত কোনও ভুল করেননি"। সুতরাং তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা যাবে না বলে জানিয়েছেন তিনি।

Karnataka CM : 'কোনও ভুল করেননি', লালকেল্লায় গেরুয়া পতাকা ওড়ানো নিয়ে মন্তব্য করা বিজেপি মন্ত্রীর ঢাল খোদ মুখ্যমন্ত্রী বোম্মাই
ছবি সৌজন্যে : ANI টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2022 | 11:59 PM

বেঙ্গালুরু : কর্নাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই বুধবার আক্রমণ করলেন কংগ্রেসকে। লালকেল্লায় গেরুয়া পতাকা উত্তোলন নিয়ে ভারতীয় জনতা পার্টির (BJP) নেতা কেএস ঈশ্বরাপ্পার মন্তব্যে বিজেপির বিরুদ্ধে প্রতিবাদে নেমেছিল কংগ্রেস। কংগ্রেসের এই প্রতিবাদকেই কটাক্ষ করলেন কর্নাটকের মুখ্যমন্ত্রী। তিনি বলেছেন যে, তাঁর সহকর্মী রাজ্য মন্ত্রিসভায় “আইনত কোনও ভুল করেননি”। সুতরাং তাঁর বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা যাবে না বলে জানিয়েছেন তিনি।

আজ এর আগে গ্র্যান্ড ওল্ড পার্টির নেতারা কর্নাটক বিধানসভায় জাতীয় পতাকা নিয়ে ঈশ্বরাপ্পার পদত্যাগ দাবি করেছিলেন। কর্নাটকের মুখ্যমন্ত্রী বলেছেন যে এটি পতাকার কোড লঙ্ঘন করে কারণ কংগ্রেস বিধানসভায় প্রতিবাদের প্রতীক হিসাবে তেরঙা ব্যবহার করেছে। সংবাদ সংস্থা এএনআই অনুসারে পরে সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বোম্মাই জোর দিয়েছেন যে ঈশ্বরাপ্পা একটি বিবৃতি জারি করেছিলেন। যেখানে তিনি স্পষ্টভাবে জানিয়েছেন যে, লাল কেল্লায় “অবিলম্বে” গেরুয়া পতাকা উত্তোলন করার কথা তিনি বলেননি কিন্তু “আরও ৩০০ বা ৫০০ বছর” পরে তা হতে পারে বলেছেন।

কর্নাটকের মুখ্যমন্ত্রী এএনআইকে বলেছেন,“তিনি বলেছিলেন এটা ঘটতে পারে বা নাও হতে পারে। তিনি আরও বলেছেন যে আমরা জাতীয় পতাকা গ্রহণ করেছি এবং কারোর এটিকে অসম্মান করা উচিত নয়।” কংগ্রেসকে আক্রমণ করে বোম্মাই আরও বলেছেন যে এটি “নির্বাচিতভাবে উদ্ধৃত করা” ঈশ্বরাপ্পার বক্তব্যের একটি অংশ এবং রাজ্য এবং বিধানসভায় “জনগণকে বিভ্রান্ত করছে”। উল্লেখ্য, গত সপ্তাহে ঈশ্বরাপ্পা বলেছিলেন যে ভবিষ্যতে বিজেপির গেরুয়া পতাকা ভারতের জাতীয় পতাকা হতে পারে এবং এটি লাল কেল্লায় উত্তোলন করা হবে। সংবাদমাধ্যমের ব্যক্তিদের সঙ্গে আলাপচারিতায় দক্ষিণ রাজ্যের বিজেপি নেতা বলেছেন যে আগে অযোধ্যায় রাম মন্দির নির্মাণ নিয়ে লোকেরা হাসাহাসি করত। তিনি উল্লেখ করেছেন যে তেরঙ্গা দেশের সাংবিধানিকভাবে স্বীকৃত পতাকা হিসাবে রয়ে গিয়েছে এবং প্রত্যেক ব্যক্তির অবশ্যই এটিকে সম্মান করতে হবে।

সংবাদ সংস্থা এএনআই কে ঈশ্বরাপ্পা বলেছেন, “ভবিষ্যতে কোনও না কোনও সময় দেশে ‘হিন্দু ধর্ম’ বিরাজ করবে। তারপর আমরা লাল কেল্লায় গেরুয়া পতাকা উত্তোলন করব।” ঈশ্বরাপ্পার বিতর্কিত মন্তব্যের প্রতিবাদ করার সময় কংগ্রেস নেতা এবং কর্নাটকের বিরোধী দলনেতা সিদ্দারামাইয়া বলেছেন যে কর্নাটকের মন্ত্রীর বক্তব্যের জন্য তাঁর বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করা উচিত। দিল্লির লালকেল্লায় নিজেদের পতাকা উত্তোলনের জন্য কৃষকদের বিরুদ্ধেও যেরকম মামলা দায়ের করা হয়েছিল।

আরও পড়ুন : Gandhi Statue Vandalised:পরপর দুইবার গান্ধী মূর্তি ভাঙচুর বিহারে, এনডিএ শাসিত রাজ্যে এই ঘটনায় সমালোচনার ঝড় রাজনৈতিক মহলে