দৈনিক আক্রান্তে ৫০ হাজারের রেকর্ড কর্নাটকে, ভিন্ন বিদেশি স্ট্রেন সামলাতে নাজেহাল রাজ্য

কর্নাটকে ব্রিটেন স্ট্রেনে আক্রান্ত ৮৬ জন, দক্ষিণ আফ্রিকার স্ট্রেনে আক্রান্ত ৬জন ও ডবল মিউট্যান্ট স্ট্রেনে আক্রান্ত ৬২ জনের খোঁজ মিলেছে।

দৈনিক আক্রান্তে ৫০ হাজারের রেকর্ড কর্নাটকে, ভিন্ন বিদেশি স্ট্রেন সামলাতে নাজেহাল রাজ্য
রোগী নিয়ে যাোয়া হচ্ছে হাসপাতালে। ছবি:PTI
Follow Us:
| Updated on: May 06, 2021 | 11:49 AM

বেঙ্গালুরু: করোনা সংক্রমণের দ্রুত বৃদ্ধিতে দিল্লি, মুম্বইয়েও ছাপিয়ে যাচ্ছে কর্নাটক। গত ২৪ ঘণ্টায় রাজ্যে করোনা আক্রান্ত হয়েছেন ৫০ হাজারেও বেশি, যা সর্বকালের সর্বোচ্চ রেকর্ড। এরমধ্যে অর্ধেকই আবার রাজধানী বেঙ্গালুরুর বাসিন্দা।

করোনা সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে বিগত কয়েক সপ্তাহ ধরেই কর্নাটকে আক্রান্ত ও মৃতের সংখ্যা ক্রমশ বেড়েই চলেছে। রাজ্যে দেখা দিয়েছে শয্যা সঙ্কট ও অক্সিজেনের অভাব।

গত ২৪ ঘণ্টায় কর্নাটকে নতুন করে ৫০ হাজার ১১২ জন করোনা আক্রান্ত হন, মৃত্যু হয় ৩৪৬ জনের। এই নিয়ে রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৭,৪ লাখে। এরমধ্যে সক্রিয় রোগীর সংখ্যা ৪ লক্ষ ৮০ হাজার। মোট মৃতের সংখ্যা ১৬ হাজার ৮৮৪।

কর্নাটক স্বাস্থ্যমন্ত্রক সূত্রে খবর বিগত কয়েক সপ্তাহ ধরেই সংক্রমণ দ্রুত হারে বৃদ্ধি পেলেও ১ মে থেকে তা আকাশছোঁয়া পর্যায়ে পৌঁছয়। সেদিনই রাজ্যে আক্রান্তের সংখ্যা ছিল ৪৮ হাজার ২৯৬। মৃত্যু হয়েছিল ২৯২ জনের।

সর্বাধিক সংক্রমণযুক্ত জেলাগুলির মধ্যে অন্যতম হল বেঙ্গালুরু। গত ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে ২৩ হাজার ১০৬ জন করোনা আক্রান্ত হয়েছেন এবং ১৬১ জনের মৃত্যু হয়েছে। এছাড়াও তুমাকুরু ও মাইসসুরুতেও সংক্রমণের হার অধিক। বুধবার সেখানে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ২৭৯০ ও ২৩৩৫। উডিপিতে একদিনেই করোনা আক্রান্ত হয়েছেন ১৬৫৫ জন, মান্ড্যতে ১৬২১ জন ও হাসানে ১৬০৪ জন করোনা আক্রানো আক্রান্ত হয়েছেন।

আক্রান্তদের মধ্যে ব্রিটেন স্ট্রেনে আক্রান্ত ৮৬ জন, দক্ষিণ আফ্রিকার স্ট্রেনে আক্রান্ত ৬জন ও ডবল মিউট্যান্ট স্ট্রেনে আক্রান্ত ৬২ জনের খোঁজ মিলেছে।

আরও পড়ুন: একদিনেই মৃত ৯২০, লকডাউনে সংক্রমণ নিয়ন্ত্রণে এলেও রেকর্ড হারে মৃত্য়ু চিন্তা বাড়াচ্ছে মহারাষ্ট্রে