৫০ লক্ষের বদলে মিলেছে ২ লক্ষ করোনা টিকা, বন্ধ হল কেরলের একাধিক টিকাকেন্দ্র

এর আগে মুম্বই, নাগপুর সহ একাধিক জায়গায় টিকাকরণ কেন্দ্রগুলি বন্ধ হয়ে গিয়েছিল। এ বার বন্ধ হল কেরলের একাধিক টিকাকরণ কেন্দ্র।

৫০ লক্ষের বদলে মিলেছে ২ লক্ষ করোনা টিকা, বন্ধ হল কেরলের একাধিক টিকাকেন্দ্র
টিকাকেন্দ্রের বাইরে ঝুলছে নোটিস। ছবি:PTI
Follow Us:
| Updated on: Apr 21, 2021 | 9:05 AM

তিরুবনন্তপুরম: কেন্দ্রের কাছেই মাসের শুরুতেই ভ্যকসিন ঘাটতির কথা জানিয়ে ৫০ লক্ষ অতিরিক্ত টিকার আবেদন জানানো হয়েছিল। যদিও হাতে এসেছিল মাত্র ২ লাখ ডোজ়। কোনও মতে তিনদিন চালানোর পরই করোনা টিকা শেষ হয়ে যাওয়ায় তালা পড়ল কেরলের একাধিক টিকাকরণ কেন্দ্রে। মঙ্গলবার রাজ্যের স্বাস্থ্যমন্ক্রী কেকে শৈলজা জানান, পর্যাপ্ত পরিমাণ টিকা না থাকায় রাজ্যের বড় টিকাকরণ কেন্দ্রগুলি অনির্দিষ্টকালের জন্য বন্ধ করতে হল।

মঙ্গলবারই বন্ধ করে দেওয়া হয় তিরুবনন্তপুরমের জিমি জর্জ ইন্ডোর স্টেডিয়াম। প্রতিদিন এই স্টেডিয়ামে প্রায় দুই হাজার রাজ্যবাসীকে করোনা টিকা দেওয়া হত। টিকাকেন্দ্রের এক কর্ম বলেন, “এটা রাজ্যের অন্যতম বড় টিকাকেন্দ্র ছিল। বিভিন্ন সময়ে আমরা দিনে গড়ে তিন হাজারেরও বেশি মানুষকে টিকা দিয়েছি। কিন্তু বিগত কয়েকদিন ধরেই টিকা সরবরাহে বিপুল ঘাটতি দেখা দেওয়ায় আমরা টোকেনের ব্যবস্থা করি। সোমবার দুপুরে সমস্ত স্টকই শেষ হয়। ফলে বাধ্য হয়েই মঙ্গলবার কেন্দ্রটি বন্ধ করে দিতে হয়।”

এ দিকে, টোকেন হাতেও ফিরে যেতে হওয়ায় বিরক্ত রাজ্যবাসীও। এক ব্যক্তি জানান, তিনি বিগত তিনদিন ধরে টিকা নেওয়ার জন্য ঘুরছিলেন। টোকেন পেলেও মঙ্গলবার টিকা নিতে এসে দেখেন, অনির্দিষ্টকালের জন্য টিকাকেন্দ্র বন্ধ করে দেওয়া হয়েছে। এ বার কী করব আমরা?

টিকা ঘাটতির জন্য বাকি রাজ্যের মতো কেরলও কেন্দ্রীয় সরকারকেই দায়ী করেছে। তাঁদের দাবি, মাসের শুরুতেই টিকা ঘাটতির কথা জানিয়ে ৫০ লক্ষ ডোজ় চেয়ে পাঠানো হয়েছিল। কিন্তু ১৬ এপ্রিল মাত্র দুই লাখ ডোজ় পাঠানো হয়।

আরও পড়ুন: ‘প্রধানমন্ত্রী-স্বরাষ্ট্রমন্ত্রীর রাজ্যেই লুঠ চলছে’, করোনা পরীক্ষার ধার্য মূল্য কমানোর দাবি কংগ্রেসের