নষ্ট হয়নি করোনা টিকার একটি ডোজ়ও, কেরলের স্বাস্থ্যকর্মীদের প্রশংসায় মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রী

সম্প্রতি মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একটি চিঠি লিখে এক হাজার টন লিকুইড মেডিক্যাল অক্সিজেন ও ৫০ লক্ষ কোভিশিল্ড ও ২৫ লক্ষ কোভ্যাক্সিনের ডেোজ় পাঠানোর আবেদন জানিয়েছেন।

নষ্ট হয়নি করোনা টিকার একটি ডোজ়ও, কেরলের স্বাস্থ্যকর্মীদের প্রশংসায় মুখ্যমন্ত্রী-প্রধানমন্ত্রী
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: May 06, 2021 | 11:53 AM

তিরুবনন্তপুরম: একাধিক রাজ্যে দেখা দিয়েছে করোনা টিকা সঙ্কট। যদিও কেন্দ্রের তরফে এরজন্য টিকা নষ্ট করাকেও দায়ী করা হয়েছে। তবে ঠিক বিপরীত চিত্রই কেরলে। সেখানে নষ্ট করা হয়নি করোনা টিকার একটি ডোজ়ও। রাজ্যের এই কর্মকাণ্ডকে সাধুবাদ জানালেন স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

গত ৪ মে কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন টুইট করে লেখেন, “কেন্দ্রীয় সরকারের কাছ থেকে মোট ৭৩ লক্ষ ৩৮ হাজার ৮০৬ডোজ় করোনা ভ্যাকসিন পেয়েছিল। আমরা এখনও অবধি ৭৪ লক্ষ ২৬ হাজার ১৬৪ ডোজ় ভ্যাকসিন দিয়েছি রাজ্যবাসীকে। অর্থাৎ নষ্ট হওয়ার ভয়ে অতিরিক্ত যে টিকা পাঠানো হয়েছিল, তা দিয়েও সাধারণ মানুষের টিকাকরণ করা হয়েছে। আমাদের স্বাস্থ্যকর্মী, বিশেষত নার্সরা অত্যন্ত দক্ষতার সঙ্গে কাজ করেছেন এবং তা অবশ্যই প্রশংসাযোগ্য।”

কেরলের মুখ্যমন্ত্রীর টুইট দেখেই খুশি হয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও স্বাস্থ্যকর্মী ও নার্সদের টিকাকরণের কাজে প্রশংসা করেন। তিনি লেখেন, “আমাদের স্বাস্থ্যকর্মী ও নার্সরা টিকা নষ্টের পরিমাণ কমানোর যে নজির গড়েছে,তা দেখে অত্যন্ত ভাল লাগছে। করোনার বিরুদ্ধে লড়াইকে আরও শক্তিশালী করতে টিকা নষ্টের পরিমাণ যথা সম্ভব কম করতে হবে।”

সম্প্রতি কেরলে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে একটি চিঠি লিখে এক হাজার টন লিকুইড মেডিক্যাল অক্সিজেন ও ৫০ লক্ষ কোভিশিল্ড ও ২৫ লক্ষ কোভ্যাক্সিনের ডেোজ় পাঠানোর আবেদন জানান।

গত ২৪ ঘণ্টায় কেরলে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪১ হাজার ৯৫৩ জন। মৃত্যু হয়েছে ৫৮ জনের। বর্তমানে রাজ্যে পজেটিভিটি রেট হল ২৫.৬৯ শতাংশ। রাজ্য বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৩ লক্ষ ৭৫ হাজার ৬৫৮।

আরও পড়ুন: ফের এনকাউন্টার সোপিয়ানে, নিরাপত্তাবাহিনীর গুলিতে খতম ৩ জঙ্গি, আত্মসমর্পণ ১ জঙ্গির