Khalistani Threat: ‘প্রগতি ময়দানে তিরঙ্গা নয়, উড়বে খালিস্তানি পতাকা’, মোদী-শাহের নামেও হুমকি উড়ো অডিয়ো মেসেজে!

Delhi Police: আগে থেকে রেকর্ড করা ওই অডিয়ো ক্লিপে খালিস্তানি সমর্থকরা দিল্লির প্রগতি ময়দান দখল করে নেওয়া এবং ওই ময়দানে লাগানো তিরঙ্গা নামিয়ে দেওয়ার হুমকি দেয়। ওই অডিয়ো ক্লিপে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নামেও অসম্মানজনক নানা শব্দ ব্যবহার করে হুমকি দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

Khalistani Threat: 'প্রগতি ময়দানে তিরঙ্গা নয়, উড়বে খালিস্তানি পতাকা', মোদী-শাহের নামেও হুমকি উড়ো অডিয়ো মেসেজে!
প্রতীকী চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 7:24 AM

নয়া দিল্লি: মাথাচাড়া দিয়ে উঠছে দেশ বিরোধী শক্তি। খালিস্তানি নেতা অমৃতপাল সিং(Amritpal Singh)-কে গ্রেফতারির জন্য অভিযান শুরু করতেই ব্রিটেনে ভারতীয় হাই কমিশনে(Indian High Commission) হামলা চালিয়েছিল খালিস্তানি সমর্থকরা। লন্ডনের ভারতীয় হাই কমিশন থেকে নামিয়ে দেওয়া হয়েছিল ভারতীয় জাতীয় পতাকা(National Flag)। সেই ঘটনা নিয়ে শুরু হয়েছে তোলপাড়। তলব করা হয়েছে ব্রিটিশ কূটনীতিককে, দায়ের করা হয়েছে মামলাও। বিদেশের পর এবার দেশের মাটিতেও একইভাবে জাতীয় পতাকা নামিয়ে দেওয়ার হুঁশিয়ারি ছিল খালিস্তানি সমর্থকরা। জানা গিয়েছে, খালিস্তানি সমর্থকরা দিল্লির প্রগতি ময়দানে লাগানো বিশাল জাতীয় পতাকা নামিয়ে দেওয়ার হুমকি দিয়েছে। তার বদলে সেখানে তাঁরা খালিস্তানি পতাকা লাগাবে বলেও হুঁশিয়ারি দিয়েছে। এই বার্তা পাওয়ার পরই পুলিশে মামলা দায়ের করা হয়েছে। খালিস্তানপন্থী যারা ওই হুমকিবার্তা দিয়েছেন, তাদের খুঁজে বের করার চেষ্টা করছে পুলিশ।

জানা গিয়েছে, এক ব্যক্তির অভিযোগের ভিত্তিতে দিল্লিল পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। অভিযোগকারী ওই ব্যক্তি জানিয়েছেন, তিনি মুম্বই থেকে দিল্লিতে ফিরছিলেন। বিমানবন্দরে অবতরণের পরই ফোনে একটি আগে থেকে রেকর্ড করা মেসেজ পান। ওই মেসেজেই দিল্লির প্রগতি ময়দানে লাগানো ভারতীয় জাতীয় পতাকা খুলে খালিস্তানি পতাকা লাগানোর হুমকি দেওয়া হয়। দিল্লি পুলিশের স্পেশাল সেল ইউনিট  গোটা ঘটনার তদন্ত করছে বলে জানা গিয়েছে।

আগে থেকে রেকর্ড করা ওই অডিয়ো ক্লিপে খালিস্তানি সমর্থকরা দিল্লির প্রগতি ময়দান দখল করে নেওয়া এবং ওই ময়দানে লাগানো তিরঙ্গা নামিয়ে দেওয়ার হুমকি দেয়। ওই অডিয়ো ক্লিপে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নামেও অসম্মানজনক নানা শব্দ ব্যবহার করে হুমকি দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

উল্লেখ্য, আগামী সেপ্টেম্বর মাসেই নয়া দিল্লির প্রগতি ময়দানে জি-২০ বৈঠক হওয়ার কথা। সেই ময়দানই দখল করে নেওয়ার হুঁশিয়ারি দিয়েছে খালিস্তানিপন্থীরা। এই হুমকি বার্তা পাওয়ার পরই পুলিশের নজরদারি বাড়ানো হয়েছে বলে জানা গিয়েছে।