Jammu-Srinagar Highway: ধসের জেরে বন্ধ জম্মু-শ্রীনগর হাইওয়ে, মাঝপথে আটকে ৬০০-র বেশি গাড়ি

জম্মু-শ্রীনগর হাইওয়ের বিভিন্ন স্থানে আটকে পড়েছে ৬০০-র বেশি গাড়ি। চরম ভোগান্তিতে পড়েছেন পর্যটকেরা।

Jammu-Srinagar Highway: ধসের জেরে বন্ধ জম্মু-শ্রীনগর হাইওয়ে, মাঝপথে আটকে ৬০০-র বেশি গাড়ি
ধসের জেরে বন্ধ জম্মু-শ্রীনগর হাইওয়ে।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 31, 2023 | 4:06 PM

শ্রীনগর: ফের ধস! সোমবারের পর মঙ্গলবার ফের ধস নামল জম্মু-শ্রীনগর হাইওয়ে। ধসের জেরে এদিন রামবান জেলায় জম্মু-শ্রীনগর হাইওয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। যার ফলে চরম ভোগান্তিতে পড়েছেন পর্যটকেরা। জম্মু-শ্রীনগর হাইওয়ের বিভিন্ন স্থানে আটকে পড়েছে ৬০০-র বেশি গাড়ি।

জানা গিয়েছে, যে কোনও মরশুমে কাশ্মীরের সঙ্গে গোটা দেশের সংযোগের একমাত্র মাধ্যম হল, ২৭০ কিলোমিটার দীর্ঘ জম্মু-শ্রীনগর হাইওয়ে। সোমবার চন্দরকোট এবং বানিহালের মধ্যে এই হাইওয়েতে ধস নামে। এবার এদিন রামবান জেলায় জম্মু-শ্রীনগর হাইওয়ের উপর ধস নামল। পরিস্থিতি এমন পর্যায়ে পৌঁছেছে যে, ধসের ফলে এদিন জম্মু-শ্রীনগর হাইওয়ের উপর দিয়ে যান চলাচল বন্ধ হয়ে গিয়েছে।

রামবান জেলার ট্রাফিক পুলিশের তরফে আপাতত জম্মু-শ্রীনগর হাইওয়ে দিয়ে যাতায়াতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। ২৭০ কিলোমিটার দীর্ঘ হাইওয়ের বিভিন্ন প্রান্তে ৬০০-র বেশি গাড়ি আটকে পড়েছে। ইতিমধ্যে হাইওয়ে পরিষ্কার করার কাজ শুরু হয়েছে। উদ্ধারকারী দলেরা মেশিনের মাধ্যমে জম্মু-শ্রীনগর হাইওয়ের উপর থেকে ধ্বংসাবশেষ সরিয়ে রাস্তা পরিষ্কার করার কাজ শুরু করেছে। তবে কতক্ষণে ধ্বংসাবশেষ সরিয়ে রাস্তায় যান চলাচল শুরু করা যাবে, সে বিষয়ে এখনই নিশ্চিত করে বলতে পারছে না স্থানীয় প্রশাসন। কাশ্মীরে প্রচণ্ড তুষারপাতের জেরেই জম্মু-শ্রীনগর হাইওয়েতে ধস নেমেছে।

ধসের জেরে একদিকে যখন জম্মু-শ্রীনগর হাইওয়ে বন্ধ হয়ে গিয়েছে, তখন অন্যদিকে প্রচণ্ড তুষারপাতের জেরে বন্ধ হয়ে গিয়েছে মুঘল রোড। জম্মুর পুঞ্চ জেলা ও কাশ্মীরের সোপিয়ান জেলার সংযোগকারী মুঘল রোড সম্পূর্ণ সাদা বরফের চাদরে ঢেকে গিয়েছে। হঠাৎ করে এই রোডটি বন্ধ হয়ে যাওয়ায় মাঝরাস্তায় আটকে পড়েছে বহু পর্যটকের গাড়ি। যদিও ইতমধ্যে তুষার সরিয়ে মুঘল রোডও পরিষ্কার করার কাজ শুরু হয়েছে। তবে চরম সমস্যায় পড়েছেন পর্যটকেরা।