Pakistan leopard: পাকিস্তান থেকে ‘অনুপ্রবেশ’, আটকাল না বিএসএফ; ভিডিয়ো প্রকাশ করে জারি সতর্কতা

Leopard enters India from Pakistan: বিএসএফ-এর নজর গলে মাছিও ঢুকতে পারে না। তবে, ছাড় দেওয়া হল 'এঁকে'। দেখুন ভিডিয়ো।

Pakistan leopard: পাকিস্তান থেকে 'অনুপ্রবেশ', আটকাল না বিএসএফ; ভিডিয়ো প্রকাশ করে জারি সতর্কতা
সীমান্তরক্ষী বাহিনীর নজর এড়িয়ে গলতে পারে না মাছিও, ছাড় পেলেন 'ইনি'
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2023 | 4:38 PM

শ্রীনগর: পাক সীমান্ত দিয়ে যাতে কোনও অনুপ্রবেশকারী ভারতে অনুপ্রবেশ না করতে পারে, তার জন্য সীমান্তবর্তী এলাকায় কড় নজরদারি চালায় সীমান্তরক্ষী বাহিনী বা বিএসএফ। তবে, অতি সম্প্রতি বিএসএফ-এর নজরদারির মধ্যেই পাকিস্তান থেকে ভারতে প্রবেশ করেছে সে। তাকে দেখেও আটকায়নি বিএসএফ। ভারতে ঢুকতে দিয়েছে। শুধু সীমান্তবর্তী ভারতীয় গ্রামগুলিকে ওই এলাকায় তার উপস্থিতি সম্পর্কে সতর্ক করে দিয়েছে নিরাপত্তা বাহিনী। জম্মুর সাম্বা সেক্টরের রামগড় সাব-সেক্টর এলাকার ঘটনা। কিন্তু, কেন এই ‘অনুপ্রবেশকারী’কে আটকালো না বিএসএফ? আসলে ওই অনুপ্রবেশকারী আর কেউ নয়, একটি চিতাবাঘ!

শনিবার (১৮ মার্চ), আন্তর্জাতিক সীমানার কাটাতারের বেড়ার নীচ গলে চিতাবাঘটির ভারতে প্রবেশ করার ভিডিয়োটি পোস্ট করেছে বিএসএফ। ভিডিয়ো ফুটেজটিতে ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করার আগে, সীমান্তরেখা এলাকায় ঘোরাঘুরি করতে দেখা যায় চিতাবাঘটিকে। সিএসএফ সূত্রে জানা গিয়েছে, শনিবার সন্ধ্যা ৭টা নাগাদ চিতাবাঘটি সাম্বা জেলার রামগড় সাব সেক্টরে পাকিস্তানের দিক থেকে আন্তর্জাতিক সীমান্ত পেরিয়ে ভারতীয় ভূখণ্ডে ঢুকেছে। ঘটনাটি জানার পরই সীমান্তবর্তী গ্রামগুলির বাসিন্দাদের চিতাবাঘটি সম্পর্কে সতর্ক করেছে সীমান্তরক্ষী বাহিনী।

বলাই বাহুল্য, এই ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় হইচই ফেলে দিয়েছে। ভারতীয় নেটিজেনরা বলেছেন, “এই ধরনের আন্তঃসীমান্ত অনুপ্রবেশকে স্বাগত।” বর্তমানে পাকিস্তান যে অর্থনৈতিক বিপর্যয়ের মধ্য দিয়ে যাচ্ছে, তার কথা মনে করিয়ে দিয়ে অনেকে বলেছেন, “পশুরাও পাকিস্তানে খাদ্য সংকটের সম্মুখীন।” অনেকে মজা করে বলেছেন, চিতাবাঘটি আসলে ভারতীয় গুপ্তচর সংস্থা ‘র’-এর এজেন্ট। পাকিস্তানে সফল অভিযানের পর ভারতে ফিরে আসছে। কেউ কেউ ব্যঙ্গ করে বলেছেন, পশুরাও কোনও দরিদ্র দেশে থাকতে চায় না।