Leopard death: লাঠি দিয়ে পিটিয়ে, পাথর ছুড়ে ক্ষতবিক্ষত করে হত্যা চিতাবাঘকে

Leopard: চিতাবাঘটির বয়স প্রায় ৩-৪ বছর হবে। এদিন সকালে চেনপুর গ্রামে লাঠি, পাথর দিয়ে চিতাবাঘটির উপর হামলা চালানো হয় এবং ঘটনাস্থলেই চিতাবাঘটির মৃত্যু হয়।

Leopard death: লাঠি দিয়ে পিটিয়ে, পাথর ছুড়ে ক্ষতবিক্ষত করে হত্যা চিতাবাঘকে
গণপিটুনিতে মৃত্যু চিতাবাঘের। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2023 | 6:41 PM

ভোপাল: ফের গণপিটুনির শিকার চিতাবাঘ (Leopard)। এবার জঙ্গল ছেড়ে লোকালয়ে চলে আসায় বলি হল এক চিতাবাঘ। লাঠি দিয়ে পিটিয়ে, পাথর ছুড়ে ক্ষতবিক্ষত করে চিতাবাঘটিকে হত্যা করা হয়। এক ব্যক্তির উপর হামলার পরই গ্রামবাসী চিতাবাঘটিকে হত্যা করে বলে প্রাথমিকভাবে জানা গিয়েছে। শুক্রবার মধ্যপ্রদেশের (Madhya Pradesh) খারগোন জেলার চেনপুর গ্রামে এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

বিভাগীয় বনাধিকারিক প্রশান্ত কুমার সিং জানান, চিতাবাঘটির বয়স প্রায় ৩-৪ বছর হবে। এদিন সকালে চেনপুর গ্রামে লাঠি, পাথর দিয়ে চিতাবাঘটির উপর হামলা চালানো হয় এবং ঘটনাস্থলেই চিতাবাঘটির মৃত্যু হয়।

বনাধিকারিক জানান, উমেশ দাভার নামে এক ব্যক্তি এদিন সকালে ফার্ম হাউসে যাচ্ছিলেন। সেই সময় তাঁর উপর হামলা চালায় চিতাবাঘটি। ওই ব্যক্তির হাতে গুরুতর আঘাত লেগেছে এবং তাঁকে হাসপাতালে পাঠানো হয়। যদিও প্রাথমিক চিকিৎসার পর তাঁকে ছেড়ে দেওয়া হয়। সেই ঘটনার প্রেক্ষিতেই গ্রামবাসী চিতাবাঘটির উপর হামলা চালায় এবং গণপিটুনিতে চিতাবাঘটির মৃত্যু হয় বলে প্রাথমিক তদন্তে জানা গিয়েছে।

তবে মৃত্যুর প্রকৃত কারণ জানতে বন দফতরের তরফে চিতাবাঘটির দেহের ময়নাতদন্ত করা হয়েছে। বনাধিকারিক প্রশান্ত কুমার সিং জানান, চিতাবাঘটির মুখে এবং দেহে রক্তের দাগ মিলেছে। লাঠি, পাথর দিয়ে আঘাতের জেরেই চিতাবাঘটির মৃত্যু হয়েছে বলে একপ্রকার স্পষ্ট। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে এবং চিতাবাঘটির মৃত্যুর ঘটনায় অভিযুক্তরা ছাড় পাবেন না বলে জানিয়েছেন তিনি। বনাধিকারিক বলেন, চিতাবাঘটির উপর হামলার ঘটনায় যারা জড়িত রয়েছে, তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হবে।

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের ডুয়ার্স এলাকায় মাঝেমধ্যেই চিতাবাঘের মৃত্যুর খবর মেলে। কখনও চোরাশিকারীদের হাতে পড়ে অথবা কখনও চা বাগানের শ্রমিকদের পাল্টা হামলায় চিতাবাঘের মৃত্যুর ঘটনা ঘটে। আবার কয়েক বছর আগে কর্নাটকে চিত্রদূর্গ জেলার একটি গ্রামে চিতাবাঘের আক্রমণে নাজেহাল হয়ে বনাধিকারিকের সামনেই গ্রামবাসী বন্যপ্রাণীটিকে নৃশংসভাবে পিটিয়ে হত্যা করেছিল।