৮ জুন পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ল বিহারে

এই নিয়ে চতুর্থ বার লকডাউনের সময়সীমা বাড়ল এই রাজ্যে। সরকারি আধিকারিকদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করে আরও এক সপ্তাহ লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার (Nitish Kumar)।

৮ জুন পর্যন্ত লকডাউনের সময়সীমা বাড়ল বিহারে
ফাইল ছবি
Follow Us:
| Updated on: May 31, 2021 | 7:15 PM

পাটনা: করোনায় কাবু গোটা দেশ। সম্প্রতি করোনার গ্রাফ সামান্য নামলেও এখনই চিন্তামুক্ত হওয়া যাচ্ছে না। দেশে ভ্যাকসিনের অভাব। নানা জায়গায় লকডাউনের (Lockdown) মেয়াদ বাড়ানো হয়েছে। তবুও রোখা যাচ্ছে না করোনাকে। অবশ্য লকডাউনের সুফল মিলেছে কিছু কিছু জায়গায়। বিহারে (Bihar) ফের বাড়ানো হল লকডাউনের সময়সীমা।

মনে করা হচ্ছে লকডাউনের মেয়াদ বাড়লেই করোনার সংক্রমণ কমবে। আগামী ৮ জুন পর্যন্ত বিহারে জারি থাকবে লকডাউন। লকডাউনের মেয়াদ বাড়ার কথা ঘোষণা করেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। তিনি টুইটারে জানিয়েছেন, এক সপ্তাহের জন্য লকডাউনের সময়সীমা বাড়ল বিহারে। সবাই মাস্ক পড়ুন এবং সুরক্ষাবিধি মেনে চলুন।

ইতিমধ্যে হরিয়ানা, দিল্লি, কেরল, ওড়িশা সহ একাধিক রাজ্যে লকডাউনের মেয়াদ বেড়েছে। লকডাউনের সুফল স্বরূপ বহু রাজ্যে করোনার সংক্রমণ কমেছে। বিহারে লকডাউনের মেয়াদ বাড়লেও আগের মতোই ছাড় মিলবে জরুরি পরিষেবায়। এর আগে ১ জুন পর্যন্ত লকডাউন জারি করা হয়েছিল বিহারে।

এই নিয়ে চতুর্থ বার লকডাউনের সময়সীমা বাড়ল এই রাজ্যে। সরকারি আধিকারিকদের সঙ্গে করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করে আরও এক সপ্তাহ লকডাউন বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। অন্যদিকে লকডাউনের মেয়াদ বাড়ার জন্য অনেক মানুষের রুজিতে টান পড়েছে। তাদের কথাও ভাবছে সরকার। তাই ব্যবসায়িক ক্ষেত্রে বিশেষ ছাড় দেওয়া হবে।

আরও পড়ুন: মদ ক্রেতাদের মাথায় হাত, এবার থেকে দেখাতে হবে ভ্যাকসিনের সার্টিফিকেট