মদ ক্রেতাদের মাথায় হাত, এবার থেকে দেখাতে হবে ভ্যাকসিনের সার্টিফিকেট

মদ কেনার জন্য এবার থেকে দেখাতে হবে ভ্যাকসিন নেওয়ার সার্টিফিকেট। উত্তরপ্রদেশের ইতাওয়াহ (Etawah) জেলার সাইফাইয়ে এমন নিয়ম জারি হয়েছে।

মদ ক্রেতাদের মাথায় হাত, এবার থেকে দেখাতে হবে ভ্যাকসিনের সার্টিফিকেট
পোস্টার ঝুলছে মদের দোকানে
Follow Us:
| Updated on: May 31, 2021 | 5:13 PM

ইতাওয়াহ: করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল সারা দেশ। ভ্যাকসিনের ঘটতি থাকলেও ইতিমধ্যেই অনেকে পেয়ে গিয়েছেন ভ্যাকসিন। আশার কথা, সম্প্রতি করোনার গ্রাফ কিছুটা মেনেছে ভারতে। তবুও সাধারণ মানুষের সচেতনতা প্রয়োজন। একাধিক জায়গায় চলছে লকডাউন। লকডাউন ঘোষণার ঠিক আগের দিন বিভিন্ন মদের দোকানের সামনে সুদীর্ঘ লাইনের ছবি ধরা পড়েছে। এবার মদ (Liquor) কেনার জন্য নয়া নিয়ম চালু হল উত্তরপ্রদেশে (Uttar Pradesh)।

মদ কেনার জন্য এবার থেকে দেখাতে হবে ভ্যাকসিন নেওয়ার সার্টিফিকেট। উত্তরপ্রদেশের ইতাওয়াহ জেলার সাইফাইয়ে এমন নিয়ম জারি হয়েছে। এই নিয়ম চালু করেছেন ইতাওয়াহর সহকারি জেলাশাসক হেম কুমার সিং। এমন নিয়মে বহু মদ ক্রেতার মাথায় হাত পড়লেও ঘটনার প্রশংসা করেছেন উত্তরপ্রদেশের অসংখ্য মানুষ।

শুধু উত্তরপ্রদেশ নয়, নিয়মের তারিফ করেছেন সারা দেশের মানুষ। কিছুদিন আগেই আলিগড়ে ভেজাল মদ খেয়ে ২৬ জন গ্রামবাসী মারা গিয়েছেন। আলিগড়ে একই মালিকের সরকারি লাইসেন্স থাকা দুটি দোকানের মদে ভেজাল ছিল। এরপরই কড়া সিদ্ধান্ত নিয়েছে উত্তরপ্রদেশের প্রশাসন।

সম্প্রতি একাধিক মদের দোকানে তদারকিতে বেরিয়েছিলেন ইতাওয়াহর সহকারি জেলাশাসক হেম কুমার সিং। দোকান মালিকদের তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন ভ্যাকসিনের সার্টিফিকেট দেখাতে না পারলে বিক্রি করা যাবে না মদ। শুধুমাত্র করোনার ভ্যাকসিন নেওয়া ক্রেতারাই মদ কিনতে পারবেন। এতে উত্তরপ্রদেশের মানুষ আরও বেশি করে ভ্যাকসিন নিতে উৎসাহী হবে বলেই মনে করছে অভিজ্ঞ মহল।

আরও পড়ুন: জুন মাসে ৯ দিন ছুটি থাকবে ব্যাঙ্ক, জেনে নিন কবে কবে বন্ধ