MP Cabinet Meeting: রবিবারে মুখ্যমন্ত্রীর বাড়িতে হঠাৎ তলব সকল মন্ত্রীকে, গুজরাটের পুনরাবৃত্তিই কি হবে মধ্য প্রদেশে?

Madhya Pradesh: মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান সমস্ত মন্ত্রীদেরই তলব করেছেন। আগামী ১২ ঘণ্টার জন্য ভোপালে সমস্ত মন্ত্রীদের উপস্থিত থাকতে বলা হয়েছে।

MP Cabinet Meeting: রবিবারে মুখ্যমন্ত্রীর বাড়িতে হঠাৎ তলব সকল মন্ত্রীকে, গুজরাটের পুনরাবৃত্তিই কি হবে মধ্য প্রদেশে?
মধ্য প্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 19, 2023 | 10:54 AM

ভোপাল: বড় কিছু হতে চলেছে, মুখ্যমন্ত্রীর হঠাৎ ডাকা বৈঠকের পরই এই জল্পনা তুঙ্গে। শনিবার হঠাৎ ক্যাবিনেট বৈঠকের ডাক দেন মধ্য প্রদেশের Madhya Pradesh) মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান(Shivraj Singh Chouhan)। আজ, রবিবার এই বৈঠক হওয়ার কথা। মন্ত্রিসভার সমস্ত সদস্যদের এই বৈঠকে উপস্থিত থাকার নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। হঠাৎ মুখ্যমন্ত্রীর এই বৈঠক ডাকা ঘিরেই তৈরি হয়েছে জল্পনা। ভোটমুখী রাজ্যে (Madhya Pradesh Assembly Election) শীঘ্রই বড় কোনও বদল আসতে পারে, এমনটাই গুঞ্জন। যদিও রাজ্য সরকার বা শাসক দল বিজেপির তরফে এই বিষয়ে কোনও মন্তব্য করা হয়নি।

বিজেপি সূত্রে খবর, মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান সমস্ত মন্ত্রীদেরই তলব করেছেন। আগামী ১২ ঘণ্টার জন্য ভোপালে সমস্ত মন্ত্রীদের উপস্থিত থাকতে বলা হয়েছে। চলতি সপ্তাহের বুধবারই রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের প্রধান মোহন ভাগবতের সঙ্গে দেখা করেছিলেন মধ্য প্রদেশের মুখ্য়মন্ত্রী। প্রায় ৪৫ মিনিট ধরে তাদের বৈঠক চলে আরএসএসের সদর দফতর নাগপুরে। ঠিক এরপরই মন্ত্রিসভার বৈঠক ডাকাতেই জল্পনা শুরু হয়েছে যে মধ্য প্রদেশ সরকার বা মন্ত্রিসভায় বড় রদবদল হতে পারে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মন্ত্রী বলেন, “আমাদের সকলকে মুখ্যমন্ত্রীর বাড়িতে ডাকা হয়েছে। তিনি আমাদের সবাইকে সকাল ১১টার মধ্যে উপস্থিত থাকতে বলেছেন। রবিবার সন্ধে ৬টায় ক্যাবিনেট বৈঠক হবে। সমস্ত মন্ত্রীদের এই বৈঠকে যোগ দিতে বলা হয়েছে। হয়তো বিকাশ যাত্রা ঘিরে নানা ঘটনা বা কিছু মন্ত্রীদের কাজে খামতি-গাফিলতি নিয়ে রিপোর্ট কার্ড পেশ করবেন। দলের অন্দরে যে সমীক্ষা চালানো হয়েছিল, তার ভিত্তিতেই এই রিপোর্ট কার্ড তৈরি করা হয়েছে।”

উল্লেখ্য, বিগত বেশ কয়েক মাস ধরেই মধ্য প্রদেশে ক্য়াবিনেটে রদবদলের জল্পনা শোনা যাচ্ছিল। আর মাত্র ৯ মাস পরেই মধ্য প্রদেশে বিধানসভা নির্বাচন হওয়ার কথা। এর আগে ২০২২ সালে গুজরাট বিধানসভা নির্বাচনের ১৪ মাস আগেই তৎকালীন মুখ্য়মন্ত্রী বিজয় রুপাণী ক্যাবিনেট থেকে ইস্তফা দেন, ভূপেন্দ্র পটেলকে নতুন মুখ্যমন্ত্রী হিসাবে বেছে নেওয়া হয়, অনেক মন্ত্রীর পদেও রদবদল করা হয়। গুজরাটের পুনরাবৃত্তিই মধ্য প্রদেশে হয় কি না, তাই-ই এখন দেখার।