‘আবদুল কালামকে রাষ্ট্রপতি বানিয়েছিলেন মোদীই’

শুক্রবার একটি দলীয় অনুষ্ঠানে চন্দ্রকান্ত পাটিল (Chandrakant Patil) বলেন, "বিজেপি (BJP) দেশপ্রেমী মুসলিমদের বিরোধী নয়, বরং যাঁরা স্লিপার সেলের কাজ করে, তাঁদের বিরোধিতা করে।"

'আবদুল কালামকে রাষ্ট্রপতি বানিয়েছিলেন মোদীই'
অলঙ্করণ:অভীক দেবনাথ।
Follow Us:
| Updated on: Feb 21, 2021 | 12:27 PM

মুম্বই: এপিজে আবদুল কালামকে রাষ্ট্রপতি করার পিছনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)-র হাত ছিল। এমন চাঞ্চল্যকর মন্তব্য করে বিতর্কের মুখে মহারাষ্ট্রে বিজেপির রাজ্য সভাপতি চন্দ্রকান্ত পাটিল (Chandrakant Patil)। তাঁর দাবি, আবদুল কালামের মতো সাধারণ ব্যক্তিকে নরেন্দ্র মোদী সুযোগ দিয়েছেন। উল্লেখ্য, সে সময় নরেন্দ্র মোদী ছিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী। তৎকালীন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী (Atal Bihari Vajpayee)-ই ২০০২ সালে রাষ্ট্রপতি হিসাবে আবদুল কালামের নাম উল্লেখ করেন।

শুক্রবার একটি দলীয় অনুষ্ঠানে চন্দ্রকান্ত পাটিল বলেন, “বিজেপি দেশপ্রেমী মুসলিমদের বিরোধী নয়, বরং যাঁরা স্লিপার সেলের কাজ করে, তাঁদের বিরোধিতা করে।” তাঁর আরও মন্তব্য, “প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বহু সাধারণ মানুষকে সুযোগ দিয়েছেন। তিনি এপিজে আবদুল কালামকে দেশের রাষ্ট্রপতি বানিয়েছিলেন।”

আরও পড়ুন: কোন পথে পরবর্তী সেনা প্রত্যাহার? সূত্র খুঁজতে ১৬ ঘণ্টা ধরে রুদ্ধদ্বার বৈঠক করল ভারত-চিন

বিজেপি নেতার এই মন্তব্যের পরই সমালোচনার ঝড় ওঠে। শনিবার শিবসেনার সাংসদ সঞ্চয় রাউত (Sanjay Raut) বলেন, “কংগ্রেস জমানায় এপিজে আবদুল কালামকে রাষ্ট্রপতি বানানোর পদক্ষেপ অটল বিহারী বাজপেয়ীর মাস্টারস্ট্রোক ছিল। যাঁরা এরজন্য কৃতিত্ব নিতে চাইছেন, তাঁরা নিজেদের হাসির খোড়াকই বানাচ্ছেন।”

মহারাষ্ট্রের কংগ্রেস মুখপাত্র অতুল লোন্ধে (Atul Londhe)-ও বিজেপি নেতার সমালোচনা করে বলেন, “উনি (চন্দ্রকান্ত পাটিল) কালামের মতো একজন প্রকৃত দেশপ্রেমীর সম্মানহানি করার পাপ যেন না করেন। অত্যন্ত হাস্যকর মন্তব্য করেছেন তিনি। প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ী রাষ্ট্রপতি হিসাবে তাঁর নাম উল্লেখ করার পরই সব দলের সমর্থনে কালামজীকে রাষ্ট্রপতি বানানো হয়েছিল। ২০২০ সালের মধ্যে তিনি ভারতকে বিশ্ব ক্ষমতার প্রধান বানানোর স্বপ্ন দেখিয়েছিলেন আর মোদী সেই স্বপ্ন চুরমার করে দিয়েছে।”

আরও পড়ুন: করোনার নতুন স্ট্রেন কি আরও ভয়ঙ্কর বিপদের বার্তাবাহী, কী বলছেন এইমস কর্তা