Maharashtra Political Crisis: ২০ বিধায়ক নিয়ে মুম্বই থেকে সুরাটে মন্ত্রী, মহারাষ্ট্রে গদি টলমল উদ্ধব সরকারের

কিছুদিন আগেই কেন্দ্রীয় মন্ত্রিসভার মন্ত্রী নারায়ণ রানে বলেন, "মার্চের মধ্যেই পতন ঘটবে মহাবিকাশ আগাধি সরকারের"

TV9 Bangla Digital

| Edited By: সৌরভ পাল

Jun 21, 2022 | 4:19 PM

সুরাট: মহারাষ্ট্রে বিধান পরিষদ নির্বাচনে জোট সরকার ধাক্কা খেতেই ফের টালমাটাল অবস্থা। একপ্রকার সরকার নিয়েই টানাটানি। ফের একবার পতনের আশঙ্কায় শিবসেনা, কংগ্রেস ও এনসিপি জোটের আগাধি সরকার। সূত্রের খবর, সোমবার বিধান পরিষদ নির্বাচনের ফলাফল ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই ১১ জন বিধায়ক নিয়ে গুজরাটে পাড়ি দিয়েছেন রাজ্যের মন্ত্রী একনাথ শিন্ডে। জানা যচ্ছে চার্টাড ফ্লাইটে করে ১১ জন বিধায়ককে নিয়ে মুম্বই থেকে গুজরাট উড়ে গিয়েছেন তিনি। সেখানে সুরাটে একটি পাঁচতারা হোটেলে উঠেছেন একসময়ে বাল ঠাকরে ঘনিষ্ঠ নেতা একনাথ।

বিধান পরিষদের নির্বাচনে ১০টি আসনের মধ্যে ৫টি গিয়েছে শাসক শিবিরের খাতায় ও ৫টি রয়েছে বিরোধীদের খাতায়। ১০ নং আসনে কংগ্রেসকে পরাজিত করে আসনটি দখল করে বিজেপি। আর ১টি আসন পেলেই উদ্ধব সরকারের পতন ঘটিয়ে নতুন সরকার গঠন করতে পারবে বিজেপি।

জানা গিয়েছে, ১১ জন নয় শিন্ডের সঙ্গে গিয়েছেন মোট ২০ বিধায়ক। রাজনৈতিক মহলের একাংশের দাবি, তাঁরা হয়ত বিজেপিতে যোগ দিতে পারেন। যদিও একনাথের বিজেপিতে যোগদানের দাবি নস্যাৎ করা হয়েছে বিজেপির তরফে।

কিছুদিন আগেই কেন্দ্রীয় মন্ত্রিসভার মন্ত্রী নারায়ণ রানে বলেন, “মার্চের মধ্যেই পতন ঘটবে মহাবিকাশ আগাধি সরকারের”। আর আজ তিনিই একটি ইঙ্গিতপূর্ণ টুইট করে বলেন, “এবার আপনার আসার সময় এসেছে।” অন্যদিকে, বিধান পরিষদের নির্বাচনের পরেই ১ মন্ত্রী সহ ১১ জন বিধায়কের উধাও হওয়ার ঘটনা কোথাও যেন দু’য়ে দু’য়ে চার করছে। এদিকে এই পরিস্থিতিতে বিজেপিকে নিশানা করে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত বলেছেন, উদ্ধব ঠাকরের সরকারকে ফেলে দেওয়ার চেষ্টা চালানো হচ্ছে। যেরকম মধ্য প্রদেশ ও রাজস্থানে হয়েছিল সেরকমই চেষ্টা চালানো হচ্ছে। তিনি বলেছেন, “অনুগত ব্যক্তিদের দল শিবেসেনা। আমরা এটা হতে দেব না।” তিনি আরও জানিয়েছেন যে, সুরাটে থাকা কয়েকজন বিধায়কের সঙ্গে কথা বলা হয়েছে। তাঁর দাবি, ‘তাঁরা ফিরে আসতে চান। কিন্তু তাঁদের আসতে দেওয়া হচ্ছে না।’

Follow us on

Click on your DTH Provider to Add TV9 BANGLA