Maharashtra Political Crisis : ‘অস্বাভাবিক জোট থেকে বেরিয়ে আসা দরকার,’ উদ্ধবের প্রস্তাবের পরও নিজের অবস্থানে অনড় শিন্ডে

Maharashtra Political Crisis : 'অস্বাভাবিক জোট থেকে বেরিয়ে আসা দরকার,' উদ্ধবের প্রস্তাবের পরও নিজের অবস্থানে অনড় শিন্ডে
ছবি সৌজন্যে : গুগল

Maharashtra Political Crisis : উদ্ধবের প্রস্তাবের পরও নিজের অবস্থানে থাকলেন একনাথ শিন্ডে। তিনি এদিন টুইট করে জানিয়েছেন, শিবসেনার উচিত মহা বিকাশ অগাড়ি জোট থেকে বেরিয়ে আসা।

TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Jun 22, 2022 | 11:18 PM

মুম্বই : আবেগের তাস খেলে পাশা পাল্টে দিতে চেয়েছিলেন উদ্ধব ঠাকরে। কিন্তু নিজের অবস্থানে অনড় থাকার বার্তা দিলেন বিদ্রোহী শিবসেনা বিধায়ক একনাথ শিন্ডে। উদ্ধব ঠাকরের ফেসবুক লাইভের পর এদিন টুইট করে পুনরায় আগের দাবির কথাই জানালেন শিন্ডে। তিনি জানিয়েছেন, শিবসেনার টিকে থাকার জন্য শরদ পওয়ার ও কংগ্রেসের সঙ্গে ‘অস্বাভাবিক জোট’ থেকে বেরিয়ে আসা গুরুত্বপূর্ণ।

এদিন সন্ধেবেলায় শিবসেনা বিধায়ক ও জনগণের উদ্দেশে ফেসবুক লাইভের মাধ্যমে ভাষণ দেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। তখন মুখ্যমন্ত্রী জানিয়েছেন যে, তিনি ইস্তফা দিতে প্রস্তুত। এর পাশাপাশি একটি শর্তও দিয়েছেন তিনি। তিনি ইস্তফা দিলে পরবর্তী মুখ্যমন্ত্রী কোনও শিবসেনা বিধায়ককেই হতে হবে। এননাথ শিন্ডেকে কিছুটা চ্যালেঞ্জের ভঙ্গিতেই একথা বলেছেন উদ্ধব। সূত্রের খবর, এরপর মহা বিকাশ অগাড়ি জোটের শরিকরা উদ্ধব ঠাকরকে ‘পরামর্শ’ দেন যে সরকার বাঁচাতে বিদ্রোহী নেতাদের মধ্যে কাউকে মুখ্য়মন্ত্রী করা হোক।

এরপরই শিন্ডে টুইটে জানিয়েছেন, ‘গত ২.৫ বছরে শিবসেনা শুধু কষ্ট করেছে এবং অন্যান্য দল তার সুবিধা নিয়েছে। যেখানে অন্যান্য দল ক্ষমতাশালী হয়েছে, সেখানে ক্রমশ দুর্বল হয়েছে শিবসেনা।’ তিনি আরও লিখেছেন, ‘দল এবং শিব সৈনিকদের বাঁচাতে এই অস্বাভাবিক জোট ভেঙে দেওয়া গুরুত্বপূর্ণ। মহারাষ্ট্রের স্বার্থে এই সিদ্ধান্ত নেওয়া জরুরি।’ উল্লেখ্য, বিদ্রোহী শিবসেনা বিধায়ক ‘বেপাত্তা’ হওয়ার পর থেকেই দাবি জানিয়েছিলেন, শিবসেনা মহা বিকাশ অগাড়ি থেকে বেরিয়ে এসে বিজেপির সঙ্গে জোট করুক। সারাদিনের বিভিন্ন ঘটনাবহের পর সেই একই অবস্থানে অনড় থাকলেন শিন্ডে।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA