Woman Harassment: রাতারাতি জুটেছিল ‘ডাইনি’র তকমা, প্রকাশ্য রাস্তায় পোশাক খুলিয়ে যা করা হল যুবতীর সঙ্গে…

Woman Harassment: এলাকার বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়ার পরই গুজব রটে যে, ওই যুবতী কালাজাদু করেছে, সেই কারণের সকলে অসুস্থ হয়ে পড়ছেন।

Woman Harassment: রাতারাতি জুটেছিল 'ডাইনি'র তকমা, প্রকাশ্য রাস্তায় পোশাক খুলিয়ে যা করা হল যুবতীর সঙ্গে...
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2022 | 9:15 AM

মুম্বই: সময় বদলালেও, চিন্তাধারা বদলায়নি অনেকেরই। এখনও মহিলাদের ডাইনি অপবাদ দেওয়ার রীতি জারি রয়েছে দেশের বিভিন্ন প্রান্তে। আর এই অপবাদেই চরম হেনস্থার শিকার হলেন এক যুবতী। মহারাষ্ট্রের নান্দুরবার জেলায় এক যুবতীর বিরুদ্ধে কালাজাদু করার অভিযোগ করেন এলাকারই কয়েকজন। এরপরই ওই যুবতীকে জোর করে সকলের সামনে নগ্ন করে গোটা এলাকায় ঘোরানো হয়। ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেই ভিডিয়োও।

জানা গিয়েছে, ওই যুবতী একাই থাকতেন। খুব একটা বাইরে মেলামেশাও করতেন না। সম্প্রতিই এলাকার বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়ার পরই গুজব রটে যে, ওই যুবতী কালাজাদু করেছে, সেই কারণের সকলে অসুস্থ হয়ে পড়ছেন। এরপরই স্থানীয় বাসিন্দারা তাঁর বাড়িতে চড়াও হয় এবং তাঁকে টেনে হিঁচড়ে বাইরে বের করে আনে। এরপরেই প্রকাশ্যে তাঁর পোশাক খুলিয়ে গোটা গ্রামে ঘোরানো হয়। ডাইনি অপবাদে ওই যুবতীকে মারধরও করা হয় বলে অভিযোগ।

ভাইরাল হওয়া ওই ভিডিয়োটি নজরে আসতেই মহারাষ্ট্র অন্ধবিশ্বাস নির্মূল সমিতির তরফে নান্দুরবার জেলা প্রশাসনকে কড়া পদক্ষেপ গ্রহণ করার আর্জি জানানো হয়। পুলিশেও অভিযোগ জানানো হয়েছে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। ওই সংগঠনের মুখপাত্র জানিয়েছেন, সংগঠনের তরফে রাজ্য ও কেন্দ্রীয় মহিলা কমিশনেও অভিযোগ জানানো হবে।

সম্প্রতি মধ্য প্রদেশেও ধর জেলায় এই ধরনের একটি ঘটনা ঘটেছিল। সেখানেও এক দলিত মহিলাকে অর্ধনগ্ন করে মারধর করা হয়। পরে এক ব্যক্তির সঙ্গেও একই ঘটনা ঘটে। তবে এই নির্যাতিত যুবতী কোনও জনজাতি বা উপজাতি সম্প্রদায়ের কিনা, তা জানা যায়নি।

আরও পড়ুন: Delhi Clash: ‘হঠাৎ এফোঁড়-ওফোঁড় হয়ে গেল হাত…’, জাহাঙ্গিরপুরীতে কী হয়েছিল সেইদিন, জানালেন আহত পুলিশকর্মী 

আরও পড়ুন: Weather Update: মেঘলা আকাশেও দেখা নেই বৃষ্টির, তাপপ্রবাহই জারি থাকবে নাকি কালবৈশাখী, কী বলছে হাওয়া অফিস 

আরও পড়ুন: Indian Railway: জানেন টিকিট না কেটেও সফর করা যায় দূরপাল্লার ট্রেনে? কী করতে হবে জেনে রাখুন