Manipur Violence: মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করে ফেরার পথে হামলার কবলে বিজেপি বিধায়ক

ভুংজাজিন ভালতে কুকি সম্প্রদায়ভুক্ত। মণিপুরের বিজেপি সরকারের উপজাতি সম্প্রদায় এবং পার্বত্য মন্ত্রী ছিলেন তিনি।

Manipur Violence: মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করে ফেরার পথে হামলার কবলে বিজেপি বিধায়ক
মণিপুরের বিজেপি বিধায়ক আক্রান্ত।
Follow Us:
| Edited By: | Updated on: May 04, 2023 | 11:53 PM

ইম্ফল: মুখ্যমন্ত্রীর আবেদন, রাজ্যপালের হুঁশিয়ারির পরেও শান্ত হয়নি মণিপুর (Manipur)। এবার জনগণের রোষের মুখে পড়ে আক্রান্ত হলেন বিজেপি বিধায়ক (BJP MLA)। বৃহস্পতিবার সন্ধ্যায় মনিপুরের ফেরজাওয়াল জেলায় বিজেপি বিধায়ক ভুংজাজিন ভালতের উপর হামলা চালায় উত্তেজিত জনতা। ঘটনায় গুরুতর আহত হয়েছেন তিনি। বর্তমানে ইম্ফলের RIMS হাসপাতালে চিকিৎসাধীন প্রবীণ বিজেপি নেতা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, ফেরজাওয়াল জেলার থানলোন বিধানসভা কেন্দ্রের তিনবারের বিধায়ক ভুংজাজিন ভালতে। এদিন সন্ধ্যায় মুখ্যমন্ত্রী এন. বীরেন সিংয়ের সঙ্গে বৈঠক করে বাড়ি ফিরছিলেন তিনি। সেই সময়ই জনরোষের কবলে পড়েন বিধায়ক। তারপর তাঁকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি ইম্ফলের রিজিওনাল ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্সেস (RIMS) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তাঁর অবস্থা গুরুতর বলে হাসপাতাল সূত্রে খবর।

ভুংজাজিন ভালতে কুকি সম্প্রদায়ভুক্ত। মণিপুরের বিজেপি সরকারের উপজাতি সম্প্রদায় এবং পার্বত্য মন্ত্রী ছিলেন তিনি। ফলে Meitei সম্প্রদায়ের লোকদের সঙ্গে উপজাতি সম্প্রদায়ের সংঘর্ষে উত্তেজিত জনতার রোষের কবলে পড়েন ভালতে।

প্রসঙ্গত, গত ৩ মে, বুধবার থেকেই হিংসায় জ্বলতে শুরু করেছে মণিপুর। কোথাও গুলি চলেছে, কোথাও আগুন জ্বলছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সেনা নামানো হয়েছে। ৮টি জেলায় জারি করা হয়েছে কারফিউ। ৫দিনের জন্য মোবাইল ইন্টারনেট বন্ধ করা হয়েছে। এই অশান্তিতে ইতিমধ্যে কয়েকজনের মৃত্যু হয়েছে। রাজ্যে আইনশৃঙ্খলা বজায় রাখার আবেদন জানিয়েছেন মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন সিং। তারপরেও অশান্তি বন্ধ হয়নি। তাই এবার কঠোর হাতে অশান্তি দমন করতে রাস্তায় কাউকে দেখা মাত্রই গুলি করার নির্দেশ দিলেন রাজ্যপাল। এরপর মণিপুরের ঘটনায় উদ্বেগ প্রকাশ করে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে টুইট করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।