হাওয়ায় উড়ল হাত-পা, কারখানায় পরপর বিস্ফোরণে জ্বলে উঠল গোটা এলাকাই! ভিডিয়ো দেখলে গায়ে কাঁটা দেবে

Factory Blast: এক আধিকারিক জানান, আগুন এতটাই ছড়িয়ে পড়েছিল যে আশেপাশের সমস্ত দমকল দফতর থেকে ইঞ্জিন আনানো হয়েছিল। একের পর এক ইঞ্জিন যখন পৌঁছচ্ছে, তখনও লাগাতার বিস্ফোরণ হয়ে চলেছিল কারখানায়। 

হাওয়ায় উড়ল হাত-পা, কারখানায় পরপর বিস্ফোরণে জ্বলে উঠল গোটা এলাকাই! ভিডিয়ো দেখলে গায়ে কাঁটা দেবে
বিস্ফোরণের মুহূর্ত।Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Jun 23, 2024 | 3:37 PM

গুরুগ্রাম: হঠাৎ গগনভেদী একটা শব্দ। গোটা এলাকাটাই যেন এক নিমেষে আলোয় ঝলমল করে উঠল। কিন্তু সেই আলো এমনি নয়, ভয়ঙ্কর বিস্ফোরণের, যার জেরে কেঁপে উঠল গোটা লোকালয়। বিস্ফোরণের জেরে উড়ল কারখানার শ্রমিকদের হাত-পা, কার্যত ধুয়ে-মুছে সাফ চত্বর। শনিবার দৌলতাবাদে ভয়াবহ বিস্ফোরণে মৃত্যু হল কমপক্ষে ৪ শ্রমিকের। আহত আরও ১০ জন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার গুরুগ্রামের দৌলতাবাদ শিল্পাঞ্চলে বিস্ফোরণ হয়। একটি ফায়ারবল তৈরির কারখানা, যা অগ্নিনির্বাপণ যন্ত্রে ব্যবহার হয়, সেই জিনিস তৈরির কারখানায় বিস্ফোরণ হয়। একের পর এক বিস্ফোরণ হতেই থাকে। এর জেরে গুরুতর জখম হয় কারখানার কর্মী-শ্রমিকরা। কমপক্ষে ৪ জনের মৃত্যু হয়েছে।

সোশ্যাল মিডিয়ায় পাওয়া একটি ভিডিয়োয় দেখা গিয়েছে বিস্ফোরণের মুহূর্তের ভিডিয়ো। সেই ভিডিয়োয় কারখানাটি সরাসরি দেখা না গেলেও, বিস্ফোরণের জেরে গোটা এলাকা আলোকিত হয়ে উঠছে। এরপরই কালো ধোঁয়া ও ধুলোবালিতে গোটা এলাকা ঢাকা পড়ে যায়।

আগুন লাগার খবর পেতেই ঘটনাস্থলে ছুটে যায় দমকলের ২৪টি ইঞ্জিন। এক আধিকারিক জানান, আগুন এতটাই ছড়িয়ে পড়েছিল যে আশেপাশের সমস্ত দমকল দফতর থেকে ইঞ্জিন আনানো হয়েছিল। একের পর এক ইঞ্জিন যখন পৌঁছচ্ছে, তখনও লাগাতার বিস্ফোরণ হয়ে চলেছিল কারখানায়।

বিস্ফোরণের জেরে আশেপাশের একাধিক বিল্ডিংও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানা গিয়েছে। রাতভর বিস্ফোরণ হয়। বিস্ফোরণের অভিঘাত এতটাই বেশি ছিল যে ভারী লোহার শিটও উড়ে যায়। লক্ষাধিক টাকার সামগ্রী ক্ষতিগ্রস্ত হয়েছে। কীভাবে এই কারখানায় এমন ভয়ঙ্কর আগুন লাগল, তা খতিয়ে দেখতে ৫ সদস্যের একটি তদন্তকারী দল তৈরি করা হয়েছে।