Fire at Firecracker Factory: বাজি কারখানায় একের পর এক বিস্ফোরণ, আগুনে ঝলসে মৃত্যু ৩ শ্রমিকের

Andhra Pradesh: হঠাৎ করেই বারুদ থেকে আগুন লেগে যায়। চারিদিকে দাহ্য পদার্থ থাকায় আগুন ছড়িয়ে পড়তেও বেশি সময় লাগেনি। কারখানার ভিতরেই শ্রমিকেরা আটকে পড়েন।

Fire at Firecracker Factory: বাজি কারখানায় একের পর এক বিস্ফোরণ, আগুনে ঝলসে মৃত্যু ৩ শ্রমিকের
ছবি টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 9:36 AM

অমরাবতী: বাজি কারখানায় ভয়ঙ্কর আগুন। পুড়ে মৃত্যু হল তিন শ্রমিকের। ভয়াবহ দুর্ঘটনাটি ঘটেছে অন্ধ্র প্রদেশের তিরুপতি জেলায়। জানা গিয়েছে, বৃহস্পতিবার তিরুপতির কোভ্যাকোলি গ্রামের একটি বাজির গোডাউনে আগুন লাগে। আগুনে পুড়ে তিনজন শ্রমিকের মৃত্যু হয়, গুরুতর আহত হন আরও দুইজন। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা হয়। তবে কী কারণে আগুন লেগেছে, তা এখনও জানা যায়নি।

পুলিশের তরফে জানানো হয়েছে, তিরুপতি জেলার কোভ্যাকোলি গ্রামে একটি বাজি কারখানায় আগুন লাগে। দুর্ঘটনার সময়ে কারখানায় পাঁচজন শ্রমিক কাজ করছিলেন। হঠাৎ করেই বারুদ থেকে আগুন লেগে যায়। চারিদিকে দাহ্য পদার্থ থাকায় আগুন ছড়িয়ে পড়তেও বেশি সময় লাগেনি। কারখানার ভিতরেই শ্রমিকেরা আটকে পড়েন। বাজি কারখানায় বিস্ফোরণের জেরে ঘটনাস্থলে তিনজনের মৃত্য়ু হয়। গুরুতর আহত হন দুইজন। তাদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

মৃতদের নাম এদু কোন্দালু (৪০), শঙ্করাইয়া (৩২) ও নগেন্দ্র (২৫)। জানা গিয়েছে, আহত দুইজনকে প্রথমে শ্রীকলাহস্তি হাসপাতালে ভর্তি করা হয়। কিন্তু তাদের শারীরিক অবস্থার অবনতি হলে তিরুপতির এসভিআর সরকারি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, বৃহস্পতিবার সন্ধেয় হঠাৎ বিকট শব্দ কানে আসে। বাড়ি থেকে বেরিয়ে দেখা যায়, দাউদাউ করে জ্বলছে বাজি কারখানা। ভিতর থেকে কয়েকজন শ্রমিকের আর্তচিৎকারও শোনা যায়। আগুন দেখতে পেয়েই সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকলে। ঘটনাস্থলে দ্রুত দমকলের ছয়টি ইঞ্জিন এসে পৌঁছয়। আগুন নেভানোর চেষ্টা করা হলেও, কারখানার ভিতরে প্রচুর পরিমাণ বাজি মজুত থাকায় একটানা বিস্ফোরণ হতে থাকে। ফলে আগুন নেভানো আরও কঠিন হয়ে ওঠে। শেষ অবধি তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে কী কারণে আগুন লাগল, তা এখনও জানা যায়নি। গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে।