লাগাতার বৃষ্টিতে ভয়াবহ ধস! চোখের সামনে জাতীয় সড়ক তলিয়ে গেল খাদের গহ্বরে

Himachal Pradesh: জানা গিয়েছে, এই ধসের কারণে শুক্রবার পাওতা সাহেব-সিলাই জাতীয় সড়ক ৭০৭-এ যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ।

লাগাতার বৃষ্টিতে ভয়াবহ ধস! চোখের সামনে জাতীয় সড়ক তলিয়ে গেল খাদের গহ্বরে
ছবি টুইটার

হিমাচল প্রদেশ: গত কয়েকদিনে ধস, মেঘ ভাঙা বৃষ্টি, গ্রামের পর গ্রাম জলমগ্ন হয়ে থাকার ছবিটা পরিচিত হয়ে গিয়েছে হিমাচল প্রদেশে। এবার সেই হিমাচলে একটি ধসের ভিডিয়ো ভাইরাল হল সোশ্যাল মিডিয়ায়। ভয়াবহ সেই ধসের মুহূর্ত। খাদে তলিয়ে গেল আস্ত রাস্তা।

শুক্রবার সিরমউর জেলার সিলাই মহকুমায় কালি খানে এই ভয়ঙ্কর ধস নামে। এই ধসের জেরে একেবারে খাদে তলিয়ে যায় জাতীয় সড়ক ৭০৭-এর বড় অংশ। এর জেরে সিলাই ও পাওতা সাহেব এলাকার যোগাযোগ একেবারে বিচ্ছিন্ন হয়ে গিয়েছে।

জানা গিয়েছে, এই ধসের কারণে শুক্রবার পাওতা সাহেব-সিলাই জাতীয় সড়ক ৭০৭-এ যানবাহন চলাচল পুরোপুরি বন্ধ। এই সড়কের প্রায় ১০০ মিটার পর্যন্ত ভেঙে খাদে ধসে গিয়েছে। গত দু’দিন ধরেই সিরমউরে দুর্যোগপূর্ণ আবহাওয়া। প্রবল বৃষ্টিতে ছোটখাটো ধসও নামছিলই। কিন্তু এত বড় বিপর্যয়ের কথা ভাবেননি কেউই।

অন্যদিকে উদয়পুর মহকুমায় ভারী বৃষ্টি ও ধসের কারণে আটকে পড়েছেন প্রায় ১৭৫ জন পর্যটক। এয়ার লিফটের জন্য হেলিকপ্টারের ব্যবস্থা করা হলেও আবহাওয়ার কারণে তা সম্ভব হয়নি। সম্প্রতি ভূমিধসের কারণে সাংলা উপত্যকায় একটি ব্রিজ ভেঙে পড়ে। সেই সময় ব্রিজ দিয়ে যাচ্ছিল একটি পর্যটক বোঝাই গাড়ি। দুর্ঘটনায় মৃত্যু হয় ১১ জন পর্যটকের। গত মঙ্গলবার রাতে লাহুল-স্পিতি জেলায় ভারী বৃষ্টির জেরে হড়পা বান আসে। দুর্ঘটনায় মৃত্যু হয় একজনের, আহত হন আরেকজন। এখনও নিখোঁজ অনেকে। আরও পড়ুন: কাটল ‘পাওয়ার’ জট, মমতার কাছে দিল্লি আর ‘দূর’ নয়

Click on your DTH Provider to Add TV9 Bangla