Mukesh Ambani: ছোট ছেলের জন্য দুবাইয়ের সবথেকে দামি ভিলা কিনলেন মুকেশ অম্বানী, দাম জানেন?

Palm Jumeirah: এই ভিলা কেনা নিয়ে রহস্য কম নয়। কারণ রিলায়েন্স ইন্ড্রাজটিজ লিমিটেড বা মুকেশ অম্বানী কেউই এই ভিলা কেনা নিয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি।

Mukesh Ambani: ছোট ছেলের জন্য দুবাইয়ের সবথেকে দামি ভিলা কিনলেন মুকেশ অম্বানী, দাম জানেন?
পাম জুমেইরাতে ভিলা কিনেছেন অম্বানীরা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 30, 2022 | 12:05 AM

নয়াদিল্লি: ছোট ছেলের জন্য দুবাইয়ের অভিজাত এলাকায় ভিলা কিনলেন মুকেশ অম্বানী। দুবাইয়ের পাম জুমেইরা এলাকায় সমুদ্রের ধারে এই বিলাসবহুল ভিলা এ বছরের শুরুতে কেনা হয়েছে বলে জানা গিয়েছে। ছোট ছেলে অনন্ত অম্বানীর জন্য কেনা হয়েছে এটি। যদিও এই ভিলা কেনা নিয়ে রহস্য কম নয়। কারণ রিলায়েন্স ইন্ড্রাজটিজ লিমিটেড বা মুকেশ অম্বানী কেউই এই ভিলা কেনা নিয়ে কোনও মন্তব্য করতে রাজি হননি। তবে ভিলার ডিলের সঙ্গে জড়িত দুই ব্যক্তি গোটা  বিষয়টি জানিয়েছে সংবাদমাধ্যমে। যদিও নিজেদের নাম প্রকাশ করতে রাজি হননি তাঁরা।

তাল গাছের মতো আকারের সমুদ্রের মধ্যে কৃত্রিম দ্বীপের উপর রয়েছে এই ভিলা। সমুদ্রের ধারের এই ভিলাতে ১০টি বেডরুম রয়েছে বলে জানা গিয়েছে। এ ছাড়াও রয়েছে একটি ব্যক্তিগত স্পা, ইনডোর এবং আউটডোর পুল। জানা গিয়েছে, এই ভিলা কেনা হয়েছে ৮০ মিলিয়ন ডলার। যা ভারতীয় মুদ্রায় প্রায় ৬৪০ কোটি টাকা। পাম জুমেইরাতে অম্বানীর প্রতিবেশী ব্রিটিশ ফুটবলার ডেভিড বেকহ্যাম ও তাঁর স্ত্রী ভিক্টোরিয়া বেকহ্যাম। বলিউড মেগাস্টার শাহরুখ খানেরও সেখানে ভিলা রয়েছে বলে জানা গিয়েছে। জানা গিয়েছে, এই ভিলা দুবাইয়ের সবথেকে দামি ভিলা।

যে এলাকায় অম্বানী ছোট ছেলের জন্য ভিলা কিনেছেন, তা তৈরি করা শুরু হয়েছিল ২০০১ সালে। ২০০৭ সালে প্রথম কোনও বাসিন্দা সেখানে থাকতে শুরু করে। তবে এই ভিলা কেনার ব্যাপার পুরোপুরি গোপন করেছে রিলায়েন্স। বিদেশে থাকা তাঁদের সম্পত্তির অন্তর্ভুক্ত করা হতে পারে এই ভিলাকে। অম্বানীদের দীর্ঘদিনের সহযোগী পরিমল নাথওয়ানি, যিনি রিলায়েন্সের কর্পোরেট অ্যাফেয়ার্সের ডিরেক্টর, তিনিই এই ভিলার দেখভাল করবেন বলে জানা গিয়েছে।

ব্লুমবার্গ বিলিওনার ইন্ডেক্স অনুসারে, বিশ্বের একাদশ তম ধনী ব্যক্তি মুকেশ অম্বানী। তাঁর মোট সম্পত্তির পরিমাণ ৯৩.৩ বিলিয়ন ডলার। দুই ছেলে এবং এক মেয়ের মধ্যে এই সম্পত্তি ভাগ বাঁটোয়ারা করা শুরু করে দিয়েছেন মুকেশ। পাশাপাশি বিদেশের মাটিতেও প্রচুর সম্পত্তি রয়েছে মুকেশের। গত বছর লন্ডনে ৭৯ মিলিয়ন ডলার খরচ করে একটি বিশালাকার ম্যানসন কিনেছিলেন। বড় ছেলে আকাশের জন্যই তা কেনা হয়েছিল বলে জল্পনা।

তবে অম্বানীরা থাকেন মুম্বইয়ের অ্যান্টিলিয়ায়। ২৭ তলার এই  আকাশচুম্বী বিল্ডিংয়ে রয়েছে তিনটি হেলিপ্যাড, ১৬৮টি গাড়ি পার্কিংয়ের জায়গা। ৫০ আসনের সিনেমা হল, গ্রান্ড বলরুম এবং ৯টি এলিভেটর। এর পাশাপাশি অত্যাধুনিক সুযোগসুবিধা রয়েছে অ্যান্টিলিয়ায়।