‘নিজেকে ধন্য মনে করছি’, সুভাষের মাটিতে পা রাখার আগে বাংলায় টুইট মোদীর

মোদীর এর পরের সফরগুলি যে রাজনৈতিক হবে, তা এখন থেকেই অনুমেয়। ফলে আগামিকাল প্রধানমন্ত্রী কী বলেন, তা শোনার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে রাজ্যবাসী।

'নিজেকে ধন্য মনে করছি', সুভাষের মাটিতে পা রাখার আগে বাংলায় টুইট মোদীর
ফাইল চিত্র
ঋদ্ধীশ দত্ত

|

Jan 22, 2021 | 10:38 PM

নয়া দিল্লি: আর ২৪ ঘণ্টাও বাকি নেই। নেতাজীর (Netaji Subhas Chandra Bose) ১২৫ তম জন্মজয়ন্তী উদযাপন করতে শহরে পা রাখতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)। বাংলা সফরের আগেই অবশ্য টুইটারে বাঙালি আবেগ ছুঁয়ে যাওয়ার প্রচেষ্টা দেখা গেল তাঁর সোশ্যাল মিডিয়ায়। বাংলায় একটি টুইট করলেন নমো। টুইটে লিখলেন, “এই শুভ দিনে আসতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি।”

আগামিকাল দুপুর তিনটে নাগাদ কলকাতা বিমানবন্দরে নামবেন প্রধানমন্ত্রী। সেখান থেকে সাড়ে তিনটে নাগাদ ন্যাশনাল লাইব্রেরি পৌঁছবেন তিনি। এরপর ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে অনুষ্ঠান রয়েছে। তার আগে নেতাজীকে নিয়ে একটি আন্তর্জাতিক সেমিনারে তিনি ভাষণ দেবেন। সেখান থেকে বিকেল সাড়ে ৪টা নাগাদ পৌঁছে যাবেন ভিক্টোরিয়ায়। প্রধানমন্ত্রী ছাড়াও অনুষ্ঠানে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও রাজ্যপাল জগদীপ ধনকড়ের ভাষণ দেওয়ার কথা রয়েছে। অনুষ্ঠানে উপস্থিত হয়ে নেতাজীর চিঠি সংকলিত একটি বইও প্রকাশ করবেন মোদী। এ ছাড়াও নানা ধরনের বিচিত্রানুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এই দিনটিকে ‘পরাক্রম দিবস’ হিসেবে পালন করবে বলে জানিয়েছে কেন্দ্রীয় সরকার। সেই অনুষ্ঠানে যোগ দেওয়ার আগে শুক্রবার একটি টুইটে মোদী লেখেন, “পশ্চিমবঙ্গের প্রিয় ভাই ও বোনেরা, পরাক্রম দিবসের এই শুভ দিনটিতে আপনাদের মধ্যে আসতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। কলকাতায় এই উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে আমরা বীর-কেশরী সুভাষ চন্দ্র বসুকে শ্রদ্ধার্ঘ্য জানাব।”

আরও পড়ুন: আবারও নিষ্ফলা! কেন্দ্র এ বার বল ঠেলল চাষিদের কোর্টে

প্রধানমন্ত্রীর সম্পূর্ণ অরাজনৈতি এই সফরের দিকে বিশেষ নজর রয়েছে রাজনৈতিক মহলের। কেননা, তাঁর এই সফরের পরই ভোটের কাউন্টডাউন শুরু হয়ে যাবে। মোদীর এর পরের সফরগুলি যে রাজনৈতিক হবে, তা এখন থেকেই অনুমেয়। ফলে আগামিকাল প্রধানমন্ত্রী কী বলেন, তা শোনার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে রাজ্যবাসী।

আরও পড়ুন: বাজেটের মুখে ৭ লক্ষ কোটি টাকার হিসেব খুঁজছেন নির্মলা!

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla