Sharad Pawar Meets Eknath Shinde: দেশে নেই উদ্ধব, হঠাৎ মুখ্যমন্ত্রী শিন্ডের সঙ্গে সাক্ষাৎ এনসিপি প্রধানের! হচ্ছেটা কী?

Maharashtra Politics: বৃহস্পতিবার বিকেলে হঠাৎ মহারাষ্ট্রের মুখ্য়মন্ত্রী একনাথ শিন্ডের সঙ্গে দেখা করতে হাজির হন এনসিপি প্রধান শরদ পওয়ার। এই খবর চাউর হতেই নতুন জোটের জল্পনা শুরু হয়।

Sharad Pawar Meets Eknath Shinde: দেশে নেই উদ্ধব, হঠাৎ মুখ্যমন্ত্রী শিন্ডের সঙ্গে সাক্ষাৎ এনসিপি প্রধানের! হচ্ছেটা কী?
শরদ পওয়ার ও একনাথ শিন্জে। ছবি: PTI
Follow Us:
| Edited By: | Updated on: Jun 02, 2023 | 7:23 AM

মুম্বই: সরকারের পতন হতেই ফাটল ধরল মহা বিকাশ আগাড়ি জোটে (Maha Vikas Aghadi Alliance)? বৃহস্পতিবার বিকেলে হঠাৎ ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি(Nationalist Congress Party)-র প্রধান শরদ পওয়ার (Sharad Pawar) দেখা করতে যান মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী তথা শিবসেনা প্রধান একনাথ শিন্ডের (Eknath Shinde)সঙ্গে। দুই নেতার মধ্যে আধ ঘণ্টা কথা-বার্তাও হয়। আর এই সাক্ষাতের পরই জল্পনা শুরু হয়েছে, মহারাষ্ট্রের রাজনীতিতে কী ফের নতুন কোনও সমীকরণ তৈরি হল? গত বছর মহা বিকাশ আগাড়ি সরকারের পতনের পর এই প্রথম একান্ত বৈঠকে মুখোমুখি হলেন শরদ পওয়ার ও একনাথ শিন্ডে। যদিও জোট পরিবর্তনের সম্ভাবনা উড়িয়ে দিয়েছেন এনসিপি প্রধান শরদ পওয়ার।

বৃহস্পতিবার বিকেলে হঠাৎ মহারাষ্ট্রের মুখ্য়মন্ত্রী একনাথ শিন্ডের সঙ্গে দেখা করতে হাজির হন এনসিপি প্রধান শরদ পওয়ার। এই খবর চাউর হতেই নতুন জোটের জল্পনা শুরু হয়। যদিও একনাথ শিন্ডের সঙ্গে আধ ঘণ্টা বৈঠকের পর শরদ পওয়ার নিজেই টুইট করে যাবতীয় সংশয় দূর করেন। তিনি জানান, মুম্বইয়ের মারাঠা মন্দিরের অমৃত মহোৎসব উপলক্ষে মুখ্য়মন্ত্রী একনাথ শিন্ডে আমন্ত্রণ জানিয়েছিলেন তাঁকে। অন্যদিকে, শিবসেনার  (একনাথ শিন্ডের দল) তরফে জানানো হয়, এই সাক্ষাৎ রাজনৈতিক নয়, বরং ব্য়ক্তিগত সাক্ষাৎ ছিল।

শরদ পওয়ার তাঁর টুইটে লেখেন, “মাননীয় মুখ্য়মন্ত্রী একনাথ শিন্ডের সঙ্গে আজ সাক্ষাৎ হল। মুম্বইয়ের মারাঠা মন্দিরের অমৃত মহোৎসব উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সেই অনুষ্ঠানে আমন্ত্রণ জানাতেই মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের সঙ্গে সাক্ষাৎ। পাশাপাশি মুখ্যমন্ত্রীর সঙ্গে মারাঠি সিনেমা, থিয়েটার ও মহারাষ্ট্রের শিল্পীদের সমস্যা নিয়ে আলোচনা করা হয়েছে।”

অন্যদিকে, একনাথ শিন্ডেও সাক্ষাতের দুটি ভিডিয়ো শেয়ার করেন এবং টুইটে লেখেন, “ন্য়াশনালিস্ট কংগ্রেস পার্টির প্রধান তথা সাংসদ শরদ পওয়ারজী আজ সরকারি বাসভবন বর্ষায় এসেছিলেন।”

যে সময়ে শিবসেনা (ইউবিটি)-র নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে দেশে নেই, সেই সময়েই দলবদলু শিবসেনা নেতা একনাথ শিন্ডের সঙ্গে এনসিপি প্রধান শরদ পওয়ারের সাক্ষাৎ নিয়ে প্রশ্ন উঠছে। এই প্রসঙ্গ নিয়ে বিজেপি নেতা তথা রাজ্য মন্ত্রী সুধীর মুঙ্গানতিশ্বর বলেন, “মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের সঙ্গে শরদ পওয়ারের বৈঠক সম্পূর্ণ ব্যক্তিগত ছিল, এর পিছনে কোনও রাজনৈতিক উদ্দেশ্য নেই। মুখ্য়মন্ত্রীও সবার এবং শরদ পওয়ারও তাই। সেই কারণে এই বৈঠক নিয়ে আর জলঘোলা না করাই শ্রেয়। যদি রাজনৈতিক বৈঠক হত, তবে কাউকে এই বিষয়ে জানানো হত না।”