Sikkim Flood: তিস্তার জল ছাপিয়ে রাস্তায়, ভাঙল NH 10, সিকিমে আটকে পর্যটকরা

Sikkim Flood: সিকিমের বাঁধ ভেঙে যাওয়ার কারণে জলপাইগুড়ি জেলা প্রশাসন। সতর্ক থাকতে বলা হয়েছে তিস্তা নদীর পার্শ্ববর্তী এলাকার মানুষজনকে। চলছে মাইকিং। পরিস্থিতির উপরে নজর রাখা হচ্ছে বলে জানালেন জেলাশাসক।

Sikkim Flood: তিস্তার জল ছাপিয়ে রাস্তায়, ভাঙল NH 10, সিকিমে আটকে পর্যটকরা
ভাঙল রাস্তাImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Oct 04, 2023 | 8:48 AM

সিকিম: লাগাতার বৃষ্টির জেরে ভয়াবহ অবস্থা উত্তরবঙ্গে। তিস্তার জলস্তর বৃদ্ধি পেয়েছে। জলের তোড়ে ভেঙেছে এনএইচ 10। বন্ধ হয়ে গিয়েছে সিকিম থেকে দার্জিলিং-শিলিগুড়ির যাতায়াতের রাস্তা। অপরদিকে, সিকিমের চুংথাংয়ের লোনার লেকের প্রাচীর ভেঙে জল ঢুকে পড়েছে গ্রামে। শুধু তিস্তা নয়, রংফু নদীর জলস্তরও বেড়েছে। সিংথাম ও রংপোয় সরানো হয়েছে বাসিন্দাদের। এ দিকে, সিকিমের বন্যা কবলিত সিংগটাম ইন্দ্রানী ব্রিজ এলাকা পরিদর্শন মুখ্যমন্ত্রী প্রেম সিং তামাং গোলের। সঙ্গে রয়েছেন বিভিন্ন দফতরের আধিকারিকরা।

সিকিমের বাঁধ ভেঙে যাওয়ার কারণে জলপাইগুড়ি জেলা প্রশাসন। সতর্ক থাকতে বলা হয়েছে তিস্তা নদীর পার্শ্ববর্তী এলাকার মানুষজনকে। চলছে মাইকিং। পরিস্থিতির উপরে নজর রাখা হচ্ছে বলে জানালেন জেলাশাসক। সিকিমের রাস্তা বন্ধের কারণে মালবাজার থেকে ওদলাবাড়ির গাড়ি চলাচলের একমাত্র পথ লাভা। আরও বৃষ্টি হলে সেই পথটিও ভেঙে যেতে পারে বলে জানা যাচ্ছে। অপরদিকে, তিস্তার জল ঢুকতে শুরু করেছে গাজোলডোবাতে। সরানো হয়েছে সেখানকার মানুষদের।

এ দিকে, সামনেই পুজো। পাহাড়ে ঘুরতে যেতে পছন্দ করেন অনেক পর্যটক। হোটেল বুকিংও হয়েছে। শুধু তাই নয়, বহু পর্যটক সিকিমের পাহাড়ি এলাকায় রয়েছেন। তাঁরা কিন্তু এই মুহূর্তে আটকে গিয়েছেন। যেহেতু রাস্তাঘাট ভেঙে পড়েছে ফলে বাড়ি কীভাবে ফিরবেন তা বুঝে উঠতে পারছেন না।